২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

পানি সম্পদ প্রতিমন্ত্রীর দাকোপ ও পাইকগাছার ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন

ইমদাদুল হক, পাইকগাছা,খুুলনা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ৩০ ২০২০, ১৮:৩৮ | 658 বার পঠিত

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক গতকাল ঘূর্ণিঝড় আম্পানে খুলনার উপকূলীয় উপজেলা দাকোপ ও পাইকগাছার ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে পরিদর্শন করেন প্রতিমন্ত্রী পাইকগাছা উপজেলার দেলুটি , সোলাদানা ও গড়ইখালী ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করে তা দ্রুত মেরামতের আশ্বাস দেন।
ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বলেন, দাকোপের ৩১ নম্বর পোল্ডারের ৪৭ কিলোমিটার টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য পানি সম্পদ মন্ত্রণালয় ১২শ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। শীঘ্রই তা পরিকল্পনা মন্ত্রণালয় ও একনেক সভায় অনুমোদন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বাঁধ নির্মাণের জন্য জমি অধিগ্রহণের প্রয়োজন হতে পারে, এক্ষেত্রে তিনি স্থানীয় জনসাধারণকে জমি দিয়ে সহযোগিতার আহ্বান জানান ।
প্রতিমন্ত্রী আরও বলেন, বেড়িবাঁধের পাশে যেন চিংড়ির ঘের করা না হয়। সেজন্য মানুষের সচেতনতার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে কঠোরভাবে তদারকি করতে হবে। সিডর, আইলা ও আম্পানের মতো প্রাকৃতিক দুর্যোগের ক্ষতি কমিয়ে আনতে নদী, খাল ও বেড়িবাঁধের পাশে বেশি করে গাছ লাগানোর পরামর্শ দেন প্রতিমন্ত্রী।
এসময় জাতীয় সংসদের হুইপ ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, প্রধান প্রকৌশলী রফিক উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জি, পাইকগাছা পৌরসভার মেয়র সেলিম জাহাঙ্গীর সহ স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসাররা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4093177আজকের পাঠক সংখ্যা::
  • 12এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET