২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • বিনোদন
  • পরিচালক দেবাশিষ বড়ুয়া দিপ ও জারান শেখ এর সম্পর্কে ফাটল।

পরিচালক দেবাশিষ বড়ুয়া দিপ ও জারান শেখ এর সম্পর্কে ফাটল।

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ০৪ ২০১৭, ২০:১০ | 640 বার পঠিত

এম.আর.জে শান্ত, বিনোদন প্রতিবেদক:
যার পিতামহ শেখ খবির মিঞা ‘ফ্রেন্ডস অপেরা’ যাত্রাদলের মালিক ও অভিনেতা ছিলেন। যার পিতা ওয়াহিদ মুরাদ সাংবাদিক এবং মাতা পারভিন মুরাদ চলচ্চিত্রের প্রথম মহিলা চিত্রগ্রাহক ছিলেন। তার রক্তে মিডিয়ার গর্জন বুদবুদ করবে এটাই স্বাভাবিক। জ্বি পাঠক, বলছি তরুন অভিনেতা-পরিচালক মোস্তাক আহমেদ (জারান) শেখ এর কথা। ক্লাসিকাল নৃত্যে পারদর্শী জারান শেখ জানান যখন আমি পরিচালনা করি তখন আমার নাম মোস্তাক আহমেদ সোহাগ,আর যখন অভিনয় করি তখন সবাই জারান শেখ নামেই জানে। ১৯৩৫ সালে পিতামহ শেখ খবির মিঞা ‘ফ্রেন্ডস অপেরা’ যাত্রাদল প্রতিষ্টা করেন। এই যাত্রাদল থেকে শেখ খবির মিঞা ‘কারবালা’ এবং ‘বেহুলা লক্ষিন্দর’ এর মত কালজয়ী যাত্রাপালা উপহার দেন। যেখানে স্বয়ং খবির মিঞা নারী সেজে অভিনয় করেন।
প্রায় অর্ধশত বছর পর তার নাতি জারান শেখ নির্মান করেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ব্লু-রোজ’ যেখানে জারান শেখ দাদার মত নারী সেজে অভিনয় করেছেন,শুধু প্রেক্ষাপট বদলেছে। ব্লু-রোজ এর কাহিনি গড়ে উঠেছে সমকামীতার উপর ভিত্তি করে। সমকামী চরত্রি জারান শেখ এর অভিনয় স্বয়ং কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদকে ও নাড়া দেই। ব্লু-রোজ নির্মানের জন্য জারান শেখ তারেক মাসুদ এর কাছ থেকে তৃতীয় পুরুষ্কার অর্জন করেন। এই প্রাপ্তি তার পথচলার গতি আরো বাড়িয়ে দেই। ২০১২ সালে ‘ব্লু-রোজ’ নির্মান করে যেমন পুরুস্কৃত হয়েছিলেন,তেমনি বিতর্কিত হয়েছিলেন। অতঃপর ২০১৩ সালে তিনি একক নাটক ‘একাত্তরের বিচ্ছু বাহিনী’ নির্মান করে নিজের পরিচালনা সত্তাকে সমৃদ্ধ করেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বড়দের পাশাপাশি ছোটরাও যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলো,এটাই তার নাটকে ফুটে ওঠে। যেটা মোহনা টেলিভিশন এ প্রচারিত হয়।
দীর্ঘবিরতি নিয়ে ২০১৬ সালে জারান শেখ তার বন্ধু উজ্জ্বল হোসেন অপুর্ব’র সাথে যৌথভাবে নির্মান করেছেন টেলিমুভি ‘বিডি ম্যান। এই টেলিমুভি তে তারা ভি,এফ,এক্স এবং অ্যানিমেশন এর কারিশমা দেখালেন দর্শকদের। সসম্প্রতি মুভি বাংলা টিভিতে প্রচারিত হয় টেলিমুভি ‘বিডি ম্যান। প্রতিবেদক এর সাথে সাক্ষাতকালে তিনি তার ব্যাক্তি জীবন ও পারিবারিক জিবন নিয়ে কথা বলেন। এক পর্যায়ে পরিচালক দেবাশিষ বড়ুয়া দিপ এর সাথে তার সম্পর্কের বিষয়ে মুখ খোলেন। এ সময় তিনি দেবাশিষ বড়ুয়া দিপ ও তার অন্তরঙ্গ সম্পর্কের বিষয়ে খোলামেলা আলাপ করেন। জারান শেখ বলেন আমার রক্তে অভিনয়ের নেশা জরিয়ে আছে। আমিও চেয়েছি অভিনয় দিয়ে নিজেকে সবার মাঝে মেলে ধরতে।
আমি ও বড় অভিনেতা হওয়ার স্বপ্ন দেখি। বড় অভিনেতা হতে হলে ভালো পরিচালক এর সহযোগীতার প্রয়োজন। আমিও সেই আশায় দেবাশিষ দাদার সাথে যোগাযোগ করি। ১৯৯৪-১৯৯৫ সাল থেকে তার সাথে আমার সম্পর্ক। আমাকে ভালো সুযোগ দেওয়ার কথা বলে আমার সাথে খারাপ সম্পর্ক তৈরী করে। এতদিনে বুজলাম তিনি শুধু নিজের প্রয়োজনে আমায় কাছে ডাকতেন। এতদিন তার সাথে সম্পর্ক থাকার পরেও আজ ও তার কোন নাটকে সুযোগ মিলেনি আমার। শুধু মিথ্যা আশ্বাস দিয়ে গেছেন। আমিও মান-সম্মান এবং লজ্জার ভয়ে এতদিন কিছু বলিনি। আমাদের সম্পর্কের কথা মিডিয়া ছাড়া ও মোহাম্মদপুর এর অনেকে জানে। তার অনেক প্রমান ও আমার কাছে আছে। জারান শেখ আক্ষেপের সাথে বলেন দেবাশিষ বড়ুয়া দিপ এতদিন শুধু আমাকে ব্যাবহার করছে,কিন্তু কোন সুযোগ দেইনি,এখন যদি তিনি আপোসে না আসেন তবে আমি সংবাদ সম্মেলন করতে বাধ্য হবো। এছাড়া আমার আর কোন পথ নাই।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4218127আজকের পাঠক সংখ্যা::
  • 13এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET