২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

নূরজাহান বেগমের মৃত্যুতে শোক

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২৪ ২০১৬, ০০:২৪ | 621 বার পঠিত

tinবেগম পত্রিকার সম্পাদক নূরজাহান বেগমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তারা পৃথক বাণীতে মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। বাংলাদেশে নারী সাংবাদিকতার এবং সাহিত্যিক্ষেত্রে তার অবদানের কথা উল্লেখ করেন তারা ।

খালেদা জিয়ার শোক
নুরজাহান বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, ‘সাহিত্য ক্ষেত্রে মেয়েদেরকে উদ্বুদ্ধ করার লড়াই উপমহাদেশের ব্রিটিশ শাসনের শেষ বছরেই ‘বেগম’ পত্রিকা প্রকাশিত হয়। মেয়েদেরকে সাহিত্য, সংস্কৃতি ও শিক্ষায় সম্পৃক্ত করার মহান ব্রত নিয়েই বেগম পত্রিকা তার পথচলা শুরু করে। নুরজাহান বেগম ছিলেন এই পথচলার অগ্রদুত।’

তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে বেগম পত্রিকাটি এদেশের নারী সমাজের কাছে আলোকবর্তিকা হিসেবে কাজ করেছে। নুরজাহান বেগমও নিজেকে একটি প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছিলেন। আর এজন্যই তিনি সকল প্রজন্মের কাছে অনুকরণীয় শ্রদ্ধেয় ব্যক্তি। তার মৃত্যুতে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে সমব্যাথী।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মরহুমা নুরজাহান বেগম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে পৃথক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপমহাদেশের প্রথম নারী সাপ্তাহিক পত্রিকা ‘বেগম’ পত্রিকার স্বনামধন্য সম্পাদক নুরজাহান বেগমের মৃত্যুতে অনুরূপ শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সোমবার সকালে নূরজাহান বেগম শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯১।

এর আগে ৪ মে শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন বাংলাদেশে নারী সাংবাদিকতার অগ্রদূত উপমহাদেশের প্রথম নারী সাপ্তাহিক পত্রিকা ‘বেগম’-এর সম্পাদক। তার অবস্থার অবনতি হলে তাকে ভ্যান্টিলেশন দেয়া হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149994আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET