২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

নিজামীর ফাঁসি কার্যকরে প্রস্তুত সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১১ ২০১৬, ০০:৩৩ | 626 বার পঠিত

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরে সরকার পুরো প্রস্তুত আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, নিজামী প্রাণভিক্ষা না চাইলে যেকোনো মুহূর্তে ফাঁসি কার্যকর করা হবে। ফাঁসি কার্যকরের জন্য যেসব প্রস্তুতি প্রয়োজন, সেসব চলছে।

কবে ফাঁসি কার্যকর হবে?—এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অপেক্ষা করুন, দেখতে পাবেন।’

রিভিউ (রায় পুনর্বিবেচনা) খারিজের পূর্ণাঙ্গ রায় সোমবার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির (কনডেমড) সেলে থাকা নিজামীকে পড়ে শোনায় কারা কর্তৃপক্ষ। এরপর চিকিৎসকেরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন।

তিনি বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, পাকিস্তান বা অন্য কেউ যাই বলুক, আদালতের দেওয়া রায় বাস্তবায়নে সরকার প্রস্তুত। তবে রায় কার্যকর করার সময়ের বিষয়টি নিয়ে সরকারের সিদ্ধান্ত নির্ভর করছে নিজামীর ক্ষমা চাওয়ার ওপর।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফাঁসির রায়, রিভিউ আবেদনসহ সবগুলো আদেশে ফাঁসি বহাল আছে। রায়ের পর আমরা (সরকার) একের পর এক সব আনুষ্ঠানিকতা শেষ করছি। আমরা (রায় কার্যকরে) সব প্রস্তুতি নিয়েছি।

কখন ফাঁসি দেওয়া হবে জানতে চাইলে কামাল বলেন, এখন অপেক্ষা করছি নিজামীর ক্ষমা চাওয়ার ওপর। যদি ক্ষমা চান তাহলে রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন, তা দ্রুত কার্যকর হবে। আর ক্ষমা না চাইলে যেকোনো সময় তা কার্যকর করা হবে। আমরা প্রস্তুত।

রায় কার্যকর নিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ আইন-শৃঙ্খলা পরিস্থির অবনতি চায় না। আমাদেরও পূর্ণ প্রস্তুতি রয়েছে।

পাকিস্তান এই রায়ের সমালোচনা ও রায় বাস্তবায়ন নিয়ে উদ্বেগের বিষয়ে সরকারের অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আপনারা জানেন ইতোমধ্যে পাকিস্তানকে এর প্রতিবাদ জানানো হয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4151333আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET