১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • নাশকতার দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট

নাশকতার দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১২ ২০১৬, ০০:১১ | 639 বার পঠিত

ঢাকার দারুস সালাম থানার নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ২৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

দুই অভিযোগপত্রেই খালেদাকে হুকুমের আসামি করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চাওয়া হয়েছে।

দারুস সালাম থানার এস আই মো. শহীদুর রহমান ও এস আই আব্দুর রাজ্জাক বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দুটি জমা দেন।

এস আই শহীদ অভিযোগপত্র দেন গতবছর মার্চে গাবতলীতে বাসে আগুন দেওয়ার ঘটায় দায়ের করা ফৌজদারি দণ্ডবিধির এক মামলায়। এ মামলায় মোট ২৭ জনকে আসামি করেছেন তিনি।

আর গতবছর ফেব্রুয়ারিতে মিরপুর শাহআলী মাজারের কাছে বাসে আগুন দেওয়ার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা অন্য মামলায় অভিযোগপত্র দেন এস আই রাজ্জাক। তিনি আসামি করেছেন ২৪ জনকে।

পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন জানান, ২৪ জনকে দুই অভিযোগত্রেই আসামি করা হয়েছে। ফলে আসামির সংখ্যা দাঁড়াচ্ছে মোট ২৭ জনে।

খালেদা ছাড়াও বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, শরফুদ্দিন সফু, চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান ও বিএনপির ছাত্রবিষয়ক সহ-সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু রয়েছেন আসামিদের মধ্যে।

এছাড়া মামুন খান, মো.মাকসুদ, মো. ফারুখ, দোলেয়ার হোসেন, মনি হোসেন, মো. মনা, মো, বাবু, আব্দুর রহিম, মাহবুব হোসেন, মাল হোসেন, রাব্বী সাফায়ত রাব্বী, এইচ এম ইমরান,শ্যামল আহমেদ, তপু দেওয়ান, আব্দুল জব্বার, সরোয়ার আলমকেও আসামি করা হয়েছে।

দুই মামলায় আমান উল্লাহ আমান ও কামাল হোসেন ছাড়া আসামিদের সবাইকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে অভিযোগপত্রে।

দণ্ডবিধির মামলায় সাক্ষী করা হয়েছে ১৩ জনকে; আর বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১২ জন রাষ্ট্রপক্ষে সাক্ষ্য দেবেন বলে তদন্ত কর্মকর্তা জানিয়েছেন।

নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে গতবছরের শুরুতে টানা তিন মাসের অবরোধ-হরতালের মধ্যে ফেব্রুয়ারি ও মার্চ মাসে এই দুটি মামলা করে পুলিশ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4168338আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET