২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

নাঙ্গলকোটে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু ধামাচাপা দেওয়ার চেষ্টা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৩ ২০১৬, ১৫:৫২ | 668 বার পঠিত

nangalkot pic-11-05নাঙ্গলকোট(কুমিল্লা) প্রতিনিধি-কুমিল্লার নাঙ্গলকোটে বেসরকারি হাসপাতাল নাঙ্গলকোট মেডিকেল সেন্টারে ভুল চিকিৎসায় প্রসুতি মৃত্যুর ঘটনা গত তিনদিনেও সূরাহা হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে ঘটনাটি ধামাচাপা দিতে বিচারের নামে টালবাহানা করছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগির স্বজনরা।

স্থানীয় সূত্র জানায়, হাসপাতালের খামখেয়ালীতে প্রসুতি রাবেয়া আক্তার আঁখির (২৭) মৃত্যুর খবরে বুধবার রাতেই স্থানীয় লোকজন নাঙ্গলকোট মেডিকেল সেন্টার ঘেরাও করে। তাদের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে স্থানীয় উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালুর নেতৃত্বে সালিশী বৈঠক বসে। এ সময় প্রসূতি রাবেয়া আক্তার আঁখির চিকিৎসার দায়িত্বে থাকা ডা. ইশরাত সুলতানা জনরোষে পড়ার ভয়ে সালিশে হাজির হননি। তার পরিবর্তে তার স্বামী নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুল ইসলাম (বিএমডিসি নং-৫১৬৬৪) স্ত্রীর পক্ষে সাফাই বক্তব্য দেন। কিন্তু মৃত প্রসুতির স্বামী ও স্বজনরা অপারেশনের আগে আল্ট্রাসনোগ্রাম, মেয়াদউত্তির্ণ এনেস্থেসিয়া ব্যবহার ও ব্লাড গ্রুপ নির্নয়সহ প্রয়োজনীয় পরীক্ষা নিরিক্ষা ছাড়াই অপারেশন করার অভিযোগের প্রেক্ষিতে এক পযায়ে ডা. নাজমুলও তা স্বীকার করে বলেন, অন্য ডাক্তার কয়েকদিন আগে এসব পরীক্ষা করনোর ফলে তার স্ত্রী পুনরায় ওইসব পরীক্ষা করার প্রয়োজন মনে করেননি। এতে প্রসুতির মৃত্যু হতে পারে বলে তিনি মন্তব্য করেন।
এসময় উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ঘটনাটি উপলব্ধি করে চিকিৎসকের ভূল হয়েছে মর্মে একমত হন। কিন্তু উপজেলা চেয়ারম্যানের ব্যস্ততার কারণে তাৎক্ষনিকভাবে ঘটনাটির সূরাহা করা সম্ভব হয়নি। তিনি পরবর্তিতে বিষয়টির সূরাহা করে দিবেন বলে জানান।
উল্লেখ্য, বুধবার বিকেলে উপজেলার মৌকারা ইউনিয়নের ফতেহপুর গ্রামের মহিন উদ্দিনের স্ত্রী রাবেয়া আক্তার আখির সিজারিয়ান অপারেশনের জন্য নাঙ্গলকোটের বেসরকারি হাসপাতাল নাঙ্গলকোট মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। দুপুর ২টা ৪০মিনিটে রাবেয়া আক্তারকে অপারেশান থিয়েটারে নেয়া হলে ডাক্তার ইশরাত সুলতানা তাকে সিজারিয়ান অপারেশান করেন। এসময় রাবেয়ার একটি ছেলে সন্তান জন্ম হয়। বিকেল ৪টা ১০মিনিটে অপারেশান থিয়েটার থেকে ডাক্তার, নার্সরা রাবেয়া আক্তারকে বের করে তার অবস্থা ভালো নয় বলে উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লায় হাসপাতালে নেয়ার পরামর্শ প্রদান করে। এসময় রাবেয়া আক্তারকে একটি এ্যাম্বুলেন্সে করে প্রথমে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। রাবেয়া আক্তারকে এ্যাম্বুলেন্সে তোলার পর হাসপাতাল থেকে ডাক্তার, নার্স সহ কর্মচারীরা পালিয়ে যায়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4148823আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET