২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

নাঙ্গলকোটে উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের অভিযোগ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৯ ২০১৬, ১৬:৫৬ | 650 বার পঠিত

nangolkot..392মো: আজিম উল্যাহ হানিফ-


নাঙ্গলকোট উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যলয়ে উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার থেকে গতকাল রোববার পর্যন্ত এসব স্কুলে উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে।

 

অভিযোগ সূত্রে জানা যায়, ময়ূরা, আলীয়ারা, হেসাখাল, মঘুয়া ও ভাতড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি টাকা থেকে বিভিন্ন অযুহাতে শতে ২০ থেকে ৩০ টাকা করে কেটে রাখছেন প্রধান শিক্ষকরা। আবার কেউ কেউ বঞ্চিত হয়েছে এই উপবৃত্তির টাকা থেকে।

 

ময়ূরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েক জন অভিভাবক জানান, তারা উপবৃত্তির টাকার জন্য গেলে স্যারেরা বলেন, আপনার ছেলে বিদ্যালয়ে অনুপস্থিত থাকার কারণে প্রতি শতে ২০ থেকে ৩০ টাকা করে কেটে নেওয়া হয়েছে। ছেলে-মেয়েদেরকে নিয়েমিত বিদ্যালয়ে পাঠলে সব টাকা দিবো।

 

তারা আরো বলেন, এলাকার প্রভাবশালী ও বিদ্যালয়ের সদস্যদের ছেলে-মেয়েদের উপবৃত্তির সব টাকা দিচ্ছেন। তারা স্কুলে আসলেও কি, না আসলেও কি ? তাদের কাছ থেকে উপবৃত্তির একটি টাকাও কাটা হয় না।

 

অফিস সূত্রে জানা যায়, শিশু ছাত্র-ছাত্রীদের জন্য প্রতি মাসে ৫০ টাকা ও ১ম-৫ম শ্রেনী ছাত্র- ছাত্রীদের জন্য প্রতি মাসে ১ শত টাকা করে উপবৃত্তি ধার্য্য করা হয়। গত বছরের জুলাই থেকে চলতি বছরের জুন পর্যন্ত মোট ১২ মাসে শিশু শ্রেনীর প্রতি জন ছাত্র-ছাত্রী জন্য ৬ শত টাকা ও ১ম-৫ম শ্রেনীর প্রতি জন ছাত্র-ছাত্রীকে ১ হাজার ২ শত টাকা করে উপবৃত্তির দেওয়া হচ্ছে।

 

এ বিষয়ে ময়ূরা সঃ প্রাথমিক বিদ্যালয়ের নাম প্রকাশ না করার শর্তে পঞ্চম শ্রেনীর কয়েকজন শিক্ষার্থী জানান, তাদেরকে ১২০০ টাকার দেওয়ার কথা থাকলেও ৬ শত টাকা করে উপবৃত্তি দেওয়া হয়।

 

হেসাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক জানান, তাদরে থেকে ৩৫০ টাকা কেটে নিয়েছে শিক্ষকরা।

 

এ ব্যাপারে ময়ূরা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম মুঠো ফোনে কল দিলে তিনি জানান, আমি এখন ব্যাস্ত আছি। অফিসে এসে দেখা করেন।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার নবির উদ্দিনের মুঠো ফোনে বেশ কয়েক বার ফোন দিয়েও বক্তব্য নেওয়া সম্ব্যব হয়নি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4157495আজকের পাঠক সংখ্যা::
  • 16এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET