৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • নাঙ্গলকোটে ইউপি নির্বাচনে ব্যাপক সহিংসতা, ম্যাজিট্রেটসহ আহত অর্ধশতাধিক; ৪ চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জন

নাঙ্গলকোটে ইউপি নির্বাচনে ব্যাপক সহিংসতা, ম্যাজিট্রেটসহ আহত অর্ধশতাধিক; ৪ চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জন

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২৮ ২০১৬, ১৯:৩৩ | 631 বার পঠিত

Election Picture-1নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি: পঞ্চম দফা ইউপি নির্বাচনে কুমিল্লার নাঙ্গলকোটে ব্যাপক সহিংসতা, বিভিন্ন ভোট কেন্দ্রে গুলিবর্ষণ, ককটেল বিস্ফোরন, ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া, অস্ত্রের মহড়া ও ভোট বর্জনের মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন হয়েছে। এসময় নির্বাচনে শান্তিশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিট্রেট, পুলিশের এসআইসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।
এদিকে ভোট গ্রহণ শুরু হওয়ার পরপরই কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে জোর পূর্বক নৌকা প্রতীকে ভোট প্রদানসহ ব্যাপক অনিয়মের অভিযোগ এনে বিএনপি সমর্থিত ৩ প্রার্থীসহ ৪ চেয়ারম্যান প্রার্থী সকাল সাড়ে ১১টার মধ্যে নির্বাচন বর্জন করেছেন। তারা হলেন- মৌকরা ইউপির বিএনপি সমর্থিত প্রার্থী কলিমুল্লাহ, ঢালুয়া ইউপির বিএনপি সমর্থিত প্রার্থী নাসির উদ্দিন ভূঁইয়া, স্বতন্ত্র প্রার্থী জামাল হোসেন এবং সাতবাড়িয়া ইউপির বিএনপি সমর্থিত প্রার্থী জালাল উদ্দিন দুলাল।
নির্বাচন চলাকালীন সময় দুপুর ১টা নাগাদ উপজেলার বাঙ্গড্ডা ইউপির রামেরবাগ বঙ্গবন্ধু শেখ মুজিব টেকনিক্যাল এন্ড কমার্স কলেজ ও কাদবা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বহিরাগতদের ককটেল হামলায় উপজেলা নির্বাহী ম্যাজিট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) জামিরুল ইসলাম, পুলিশের এসআই লিলুুছুর রহমান, এটিএসআই কামাল হোসেন, পোলিং অফিসার মিজানুর রহমান, আনসার সদস্য নূরজাহানসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় কেন্দ্র দুটি সাময়িক ভাবে স্থগিত করা হয়। সংঘর্ষের ঘটনায় একই ইউপি পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র সাময়িক স্থগিত ঘোষণা করা হয়। এ সময় ইউছুপ, সাদ্দাম হোসেন ও মনিরসহ ৫জন আহত হয়েছে। অন্যদিকে মৌকরা ইউপির তিলিপ মাদ্রাসা কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় মোতালেব হোসেন, জসিম উদ্দিন, আবদুল হক, শফিকুল ইসলামসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মোতালেব হোসেন এবং জসিম উদ্দিনের অবস্থা আশংকাজনক। Election Picture-3

অপরদিকে মক্রবপুর ইউপির মক্রবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, তুলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, বান্নাঘর, টি সাহেব বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় নূরুল ইসলাম মিয়াজী, ফখরুল উদ্দিন, আবদুল গফুর, সোহাগসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এদিকে ঢালুয়া ইউপির দক্ষিণ বায়েরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিজিয়ারা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরনের ঘটনায় ইসমাঈল হোসেন, ফকির আহম্মেদসহ অন্তত ৫জন আহত হয়েছে।
ঢালুয়া ইউপির ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন ভূঁইয়া সকাল ১০টায় শিহরস্থ তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন। তিনি অভিযোগ করে বলেন- নির্বাচনের আগে থেকেই আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আমার বিভিন্ন পথসভা, সমাবেশে হামলা চালিয়ে প্রায় ৮-১০জন নেতাকর্মীকে আহত করে। এছাড়া নির্বাচন শুরু হওয়ার সাথে সাথে আমাদের এজেন্টদেরকে ভয়ভীতি দেখিয়ে কেন্দ্র থেকে তাড়িয়ে দেয় এবং সকাল ৮টার মধ্যে চেয়ারম্যান প্রার্থীর ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নিজেরাই সিল মেরে ভোট দেয়।
এদিকে ঢালুয়া ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জামাল হোসেনও নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে সকাল সাড়ে ১০টায় নির্বাচন বর্জন করার ঘোষণা দেয়। UP Nervasun news nangalkot pic-2
মৌকরা ইউপির বিএনপির চেয়ারম্যান প্রার্থী কলিমুল্লাহ সকাল ১১টায় মোড়েশ্বরস্থ তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়। তিনি বলেন- চাঁন্দগড়া, বিষ্ণপুর, গোমকোট কেন্দ্রে সকাল সাড়ে ৮টায় এবং ময়ূরা, আলীয়ারা, মৌকরা, তিলিপ মাদ্রাসা, ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টার মধ্যে নৌকা প্রতীকের প্রার্থীর নেতাকর্মীরা ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মেরে ভোট বাক্স ভর্তি করে। Election Picture-2
সাতবাড়িয়া ইউপির বিএনপির চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন দুলাল সকাল সাড়ে ১১টায় নাঙ্গলকোট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। তিনি বলেন- নৌকা প্রতীকের প্রার্থীর বহিরাগত সন্ত্রাসীরা আমার এজেন্টদের বের করে ইউপির প্রতিটি কেন্দ্র নিজেদের দখলে নিয়ে নেয়। আ’লীগের নেতাকর্মীদের হুমকির মুখে আমার নেতাকর্মীরা এলাকায় প্রবেশ করতে পারছেনা। আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরসহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4167153আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET