১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪১ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

নাঙ্গলকোটে আ’লীগ নেতার দোকানে হামলা, ভাংচুর লুটপাট ॥ গুলিবিদ্ধসহ আহত-১৪

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৫ ২০২০, ২১:৩৯ | 633 বার পঠিত

কুমিল্লার নাঙ্গলকোটে তুচ্ছ ঘটনা ও পূর্ব শত্রুতার জের ধরে ৩টি দোকানপাট ও ৩টি বাড়িঘরে ব্যাপক লুটপাট, হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় হামলা ও গুলিবর্ষনে দু’ পক্ষের ১৪জন আহত হয়েছে। হামলা ও লুটপাটে নগদ টাকাসহ প্রায় ২০লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান ভূক্তভোগীরা। স্থানীয় ইউপি সদস্য বাবুলের নেতৃত্বে তার ভাই ইমাম হোসেন, ভাতিজা রাসেল, শহিদ, বাবু, আখিল, এমরান ও নাজমুলসহ প্রায় ৫০জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্রশস্ত্র , কাচের বোতল ও পিস্তল দিয়ে গুলিবর্ষণ করে হামলা ও লুটপাটে অংশ নেয় বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা অজি উল্লাহ মিয়াজী। আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লায় ভর্তি করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৯টায় উপজেলার আদ্রা উত্তর ইউনিয়নের ভোলাইন বাজারে এ ঘটনা ঘটে।
অভিযোগ সূত্রে ও ভূক্তভোগীরা জানান, গত শনিবার বিকেলে ভোলাইন বাজারের উত্তর পাশের কালভার্টে বাবুল মেম্বারের ভাতিজা রাসেল ওরফে দিপ্তীর সাথে খোকন মিয়ার ছেলে রাহুলের পটকা ফুটানো নিয়ে তর্ক-বিতর্ক হয়। স্থানীয়ভাবে বিষয়টির মীমাংসা হয়। পরে মাগরিবের নামাজের সময় স্থানীয় ইউপি সদস্য বাবুলের নেতৃত্বে ৫০-৬০জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্র-শস্ত্র ও, কাচের বোতল, পিস্তল নিয়ে ককটেল ফাটিয়ে বাজারে মহড়া চালায়। বিষয়টি থানা পুলিশকে জানালে থানা পুলিশ ঘটনাস্থলে আসলে তারা চলে যায়। পরে থানা পুলিশের নির্দেশে রাত সাড়ে ৭টার দিকে দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীরা বাড়ি চলে যায়। রাত সাড়ে ৯টার দিকে বাবুল মেম্বারের নেতৃত্বে আবারো সন্ত্রাসী বাহিনী অস্ত্র-শস্ত্র নিয়ে আদ্রা উত্তর ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহসভাপতি আদ্রা গ্রামের অজি উল্লাহ মিয়াজীর মালিকানাধীন মেসার্স নাজমা ট্রেডার্স, একই গ্রামের সিরাজ মিয়ার শিফাত রেন্টুরেন্ট এবং রবিউল হোসেনের পান দোকানে এবং এসময় শিফাত রেস্টুরেন্টের মালিক সিরাজুল ইসলাম, তার ভাতিজা জামাল, আলম ও তোফাজ্জলের বসত বাড়িতে ব্যাপক লুটপাট ও ভাংচুর চালায়। তারা মুদি দোকানের মালামাল লুটপাট করে এবং মালামাল রাস্তায় ও পাশ^বর্তী খালে ফেলে দেয়। এসময় নগদ দুই লাখ টাকাসহ প্রায় ২০লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়। সন্ত্রাসীদের অস্ত্রের মুখে কেউ সামনে এগুতে সাহস পায়নি। এসময় সন্ত্রাসীদের হামলা ও গুলিবর্ষণে অন্তঃত ১৪ জন আহত হয়।
আহতরা হলেন, রিপন (১৪), শিশির (২২), মুন্না হাছান (২১), রনি (২২), স্বপন (৩০), সাহাদাত (২৫), সোহেল (২৩), রাহুল (২২), মহসিন (১৭) শুভ (২০) ও অপর পক্ষের রাসেল দিপ্তী’সহ ১৪জন।
অজি উল্লাহ মিয়াজী জানান, বাবুল মেম্বার, তার ভাই ইমাম হোসেন ও ভাতিজাদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তারা এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমি তাদের এসব অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করায় প্রতিহিংসা বশত আমার দোকানে হামলা ও লুটপাট চালায়।
শিফাত রেস্টুরেন্টের মালিক সিরাজুল ইসলাম কান্নাজড়িত কন্ঠে বলেন, আমি সুদের উপর টাকা নিয়ে রেন্টুরেন্ট ব্যবসা করে আসছি। সন্ত্রাসীরা আমার দোকানে হামলা চালিয়ে আমার টিভি, ফ্রিজ ও দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত করে। এসময় ক্যাশ বাক্স থেকে নগদ ৩০হাজার টাকা নিয়ে যায়।
অভিযুক্ত বাবুল মেম্বার বলেন, রতন গ্রুপ আগে আমার দু’ ভাইয়ের দুটি দোকান ভাংচুর করে এবং হামলা করে আমার ভাতিজা রাসেল দীপ্তিকে কুপিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। তাছাড়া নিজেদের দোকানে তারা ভাংচুর চালিয়ে আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলছে। এ ব্যাপারে আমার ভাই ব্যবসায়ী আব্দুল মান্নান বাদী হয়ে নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করে।
আদ্রা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, ভোলাইন বাজার আমার অধিনে নয়। যে ঘটনাটি ঘটেছে এটি পারিবারিক বিরোধের কারণে ঘটেছে। তবে আমি জানি প্রথমে বাবুল মেম্বারের ভাতিজা দ্বিপ্তিকে কুপিয়ে পিটিয়ে আহত করেছে এবং যুবলীগ নেতা শহিদ ও আকিলদের বাড়ী ঘর ভাংচুর করেছে, তার জের ধরে ভোলাইন বাজারে এই ঘটনা ঘটেছে। আমি এ ঘটনার সুষ্ঠ তদন্তের মাধ্যমে জড়িতদের বিচারের দাবী জানাই।
নঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, উভয় পক্ষ মামলা দায়ের করেছে। জড়িতদের গ্রেফতারে ওই এলাকায় অভিযান অব্যাহত আছে।
নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4011046আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET