২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • নাঙ্গলকোটের মিজানুর রহমান ২য় বারের মতো ব্রিটিশ কাউন্সিলের এম্বাসেডর নিযুক্ত।

নাঙ্গলকোটের মিজানুর রহমান ২য় বারের মতো ব্রিটিশ কাউন্সিলের এম্বাসেডর নিযুক্ত।

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৯ ২০১৬, ১৭:৪৯ | 614 বার পঠিত

বববববববববববব-305x386বিশেষ প্রতিনিধি: কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার ঝিকটিয়া ইছহাক মজুমদার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মিজানুর রহমান দ্বিতীয় বারের মতো ২০১৬ ব্রিট্রিশ কাউন্সিল এর স্কুল এম্বাসডর হিসেবে নিযুক্ত হয়েছেন। মিজানুর রহমান ২০১৩ সালে থেকে শিক্ষক বাতায়নের সাথে রয়েছেন একাধিকবার সেরাশিক্ষক ও সেরা শিক্ষক কন্টেণ্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালে বাতায়ন কর্তৃক আয়োজিত ডিজিটাল কন্টেন্ট প্রতিযোগীতায় বিভাগীয় পর্যায় পর্যন্ত উর্ত্তীণ হন। বাংলাদেশের শিক্ষকদের সরকারি পোর্টাল শিক্ষক বাতায়নে পঞ্চাশের কাছাকাছি পাওয়ার পয়েন্টের কন্টেন্টসহ শতাধিক কন্টেন্ট আপলোড করেছে।

২০১৩ সালে ব্রিটিশ কাউন্সিলের কোর-ব্লেন্ডার ট্রেনিং, ২০১৪ সালে এম্ব্রাসডর ট্রেনিং, ২০১৫ সালে চাইল্ড প্রটেকশন,২০১৬ সালে কোর স্কিল প্রশিক্ষণ করে এবং বিট্রিশ কাউন্সিলের তত্তাবধানে সহ-শিক্ষা, আন্তর্জাতিক নাগরিকতা, লিডারসীপ, প্রভৃতি বিষয়ে অন-লাইন প্রশিক্ষণ গ্রহণ করে। ২০১৪ – ২০১৫ (জুলাই- জুন) তিনি ব্রিটিশ কাউন্সিলের এম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করেন এবং নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম ও লাকসামের প্রায় শতাধিক স্কুল-মাদ্রাসাকে কানেক্টিং ক্লাশরুমের সাথে রেজিষ্ট্রেশন করান। তাঁর কো-অর্ডিনেটরকালে ২০১৫ সালে ঝিকটিয়া ইছহাক মজুমদার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় উচ্চ বিদ্যালয় ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করে। তিনি বিভিন্ন আগ্রহী বিদ্যালয়কে ব্রিটিশ কাউন্সিলের শিক্ষা বিষয়ক কর্মসূচির সাথে নিবন্ধিত হতে সহযোগিতা করবেন।

যার মাধ্যমে বাংলাদেশের শিক্ষকগণ যুক্তরাজ্যসহ বহিবিশ্বের ৫৪টি দেশের শিক্ষকগণের সাথে যোগাযোগ স্থাপন ও পাঠ বিনিময় করতে পারবেন। এছাড়া শিক্ষকদের কোর স্কীল উন্নয়ন জন্য প্রশিক্ষণ সহযোগিতাসহ কিভাবে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করা যায় সে বিষয়ে তিনি ব্রিফ করবেন। যা আমাদের ভবিষ্যত প্রজন্মকে একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে সাহায্য করবে। এ অবস্থানে পৌঁছায় তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকর্মিদের সহযোগিতার প্রশংসা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4148802আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET