৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

দোহারে ইভটিজিং ও মাদকবিরোধী র‍্যালী ও আলোচনা সভা

admin6

আপডেট টাইম : জুলাই ২৮ ২০১৮, ২২:৪২ | 691 বার পঠিত

ইমরান খান রাজ (স্টাফ রিপোর্টার)

 

“চলো যাই যুদ্ধে, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে” স্লোগান সামনে রেখে ঢাকার দোহার উপজেলার নারিশায় ইভটিজিং ও মাদকবিরোধী র‍্যালী সম্পন্ন হয়। নারিশার সামাজিক সংগঠন “মানবতার জন্য আমরা” এর আয়োজনে ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সামাজিক সচেতনতামূলক র‍্যালী করা হয়। এতে সমাজের সকল শ্রেণী পেশার মানুষ, শিক্ষক-শিক্ষার্থী এবং দোহারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

২৮ জুলাই শনিবার সকাল ১০ টায় নারিশা গার্লস স্কুল মোড় থেকে র‍্যালী বের হয়ে নারিশা বাজার প্রদক্ষিণ করে আবার ঐ স্থানে এসে শেষ হয়। এসময় “মাদকসেবী, মদদদার – এই মুহূর্তে বাংলা ছাড়,” “চলো যাই যুদ্ধে, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে”, “বাংলার জমিনে, মাদকসেবীর ঠাই নাই”, “আমাদের দাবী একটাই, ইভটিজিং ও মাদকমুক্ত দোহার চাই” এধরনের স্লোগানে র‍্যালী মুখরিত ছিলো।

 

র‍্যালী শেষে ইভটিজিং ও মাদকবিরোধী আলোচনা সভায় শাইনপুকুর তদন্ত কেন্দ্রের অফিসার ইন-চার্জ জনাব এমারত হোসেন তার বক্তব্যে বলেন, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে আমাদের প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। যে বা যারাই এসব অপকর্মের সাথে জরিত রয়েছে তাদেরকে সনাক্ত করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

দোহার উপজেলা উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মানবতার জন্য আমরা সংগঠনের উপদেষ্টা জনাব মঞ্জুরুল আলম মঞ্জু মোল্লা ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে লাল কার্ড ঘোষণা দিয়ে বলেন, মাদকের কারনে শুধু একজন ব্যক্তি ধ্বংস হয় না, মাদকের কারনে একটি পরিবার, সমাজ ও একটি দেশ ধ্বংসের মুখে পতিত হয়। এসময় তিনি দোহারকে ইভটিজিং ও মাদক মুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলতে থানা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

 

সংগঠনের সভাপতি ইমরান খান রাজ বলেন, ইভটিজিং ও মাদক বর্তমান সমাজের অন্যতম একটি ব্যাধিতে পরিণত হয়েছে। এই সমস্যা সমধানে সমাজের সকলকে সম্মিলিতভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

 

এসময় র‍্যালীতে উপস্থিত ছিলেন ৭ নং নারিশা ওয়ার্ড ইউপি সদস্য আমিনুল ইসলাম জিকু বেপারি, ৯ নং সাতভিটা ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল মজিদ মোড়ল, নজরুল ইসলাম মোল্লা, জাহাঙ্গীর বেপারি, আসাদুল ইসলাম বাবু বেপারি, নারিশা ইব্রাহিমীয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আবু বকর হাসান, সাংবাদিক জাকির হোসেন, সাংবাদিক নূর হোসেন আকন।

 

ইভটিজিং ও মাদকবিরোধী র‍্যালীর অন্যতম উদ্যোক্তা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহমেদ আলী মোল্লা তার বক্তিতায় বলেন, ইভটিজিং ও মাদক সমস্যার সমাধান একদিনে করা সম্ভব নয়। মাদকের ভয়াল গ্রাস থেকে যুবক ও তরুনদের ফিরিয়ে আনতে হলে সামাজিক আন্দোলনের গুরুত্ব অপরিসীম। এসময় তিনি সমাজের সকলকে ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলনে যোগ দেয়ার আহবান জানান।

 

এসময় আরো উপস্থিত ছিলেন মানবতার জন্য আমরা সংগঠনের সেক্রেটারি মাহিম হোসেন, সাংগঠনিক সম্পাদক রহিদুল ইসলাম, সহ-সভাপতি শাকিল আহমেদ, হৃদয় গাজি, সাইফ আজাদ, নাদিম মাহমুদ, ফাহাদ আহমেদ, রনি খান, মৃদুল হোসেন, নাঈম হোসেন, রাব্বি মোড়ল, আল-ইমরান, শহিদুজ্জামান ভূঁইয়া, রাশেদুল ইসলাম, পলক, মেহেরাব হোসেন, ওয়াসিম আকরামসহ এলাকার মুরুব্বীগন ও বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা র‍্যালীতে উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4226395আজকের পাঠক সংখ্যা::
  • 24এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET