৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • দেশে দুর্নীতি আকাশ চুম্বি আকারে ধারন করছে: লে জে মাহবুব

দেশে দুর্নীতি আকাশ চুম্বি আকারে ধারন করছে: লে জে মাহবুব

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৩ ২০১৬, ০৫:২৬ | 670 বার পঠিত

Ashuganj pohto_2ঢাকা : বর্তমান দেশে কঠিন দু:সময় অতিক্রম করছে বলেই দুর্নীতি আকাশ চুম্বি আকার ধারন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশী জাতীয়তাবাদ ও আমাদের সংস্কৃতি’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ আলোচনা সভার আয়োজন করে।
তিনি বলেন, হল মার্কস বেসিক ব্যাংক,বিসমিল্লাহ গ্রুপের দুর্ণীতির পর দেশের মানুষকে এবার দেখতে হল বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মত কলংঙ্কজনক ঘটনা। দুর্নীতির
এমন রুপ দেশের মানুষ আর কখনও দেখেনি।
দেশ কঠিন দু:সময় অতিক্রম করছে বলেই দুর্ণীতি আকাশ চুম্বি আকার ধারন করেছে।
চলমান ইউপি নির্বাচন প্রসঙ্গে মাহবুবুর রহমান বলেন, নির্বাচন জনকল্যাণের জন্য হলেও আজকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে হত্যার হলি খেলা চলছে রক্তের গঙ্গা বইছে। এমন নির্বাচন কখনই গ্রহণ করা যায়না।
ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরবর্তী ধাপ গুলো সুষ্ঠ করতে প্রধান মন্ত্রী নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, যেখানে নির্বাচন কমিশন প্রধানমন্ত্রীকে নির্দেশ দিবেন অথচ সেখানে প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়ে বলেন নির্বাচন সুষ্ঠু হতে হবে। এ থেকেই বোঝা যায় নির্বাচন কমিশনের দুর্বলতা।
নির্বাচন কমিশনকে দেয়া সংবিধান প্রদত্ত দায়িত্ব পালনে তারা ব্যর্থ মন্তব্য করে তিনি বলেন, গত ৫ই জানুয়ারীর নির্বাচন থেকে শুরু করে আজকে সর্বনিম্ন নির্বাচনেও তারা একই ধারাবাহিকতা বজায় রেখেছে।
এভাবে অর্থ বিদেশে পাচার হলে দেশ ২০২০ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।
তিনি আরো বলেন, বাংলাদেশ নামক আজকের এ জনপদ এটা কিন্তু পরিবর্তিত এবং রূপান্তরিত। উত্থান পতনের মধ্য দিয়ে আজকের এ বাংলাদেশ। বাংলাদেশের সভ্যতা, সংস্কৃতি, শিল্প বিশ্বকে সমৃদ্ধ করেছে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনেন উপদেষ্টা শামসুজ্জামান দুদু,জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মোহাম্মাদ আনোয়ার,সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন ব্যাপারী প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4165719আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET