৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • দিনাজপুর প্রেসক্লাবে সংখ্যালুঘু পরিবারের ৮৭ শতক জমি দখলের ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর প্রেসক্লাবে সংখ্যালুঘু পরিবারের ৮৭ শতক জমি দখলের ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ২০ ২০১৭, ২০:৩৯ | 611 বার পঠিত

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- ক্ষমতাসীন দলের মন্ত্রী এবং স্থানীয় প্রশাসনের ছত্রছায়ায় ভ’মিদস্যুরা ফুলবাড়ী উপজেলার পুখরীডাঙ্গা গ্রামের অসহায় সংখ্যালুঘু পরিবারের ৮৭ শতক জমিতে খনন করা পুকুরসহ বাড়ী ও জমি দখল করার ষড়যন্ত্র করছে।
গতকাল দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত ও মৌখিক ভাবে উপরোক্ত অভিযোগ করেছেন ফুলবাড়ি উপজেলার পুখুরী (ডাঙ্গাপাড়া) গ্রামের সন্তোষ চন্দ্র রায়ের পুত্র বিকাশ চন্দ্র রায়। তিনি লিখিত বক্তব্যে বলেন, ফুলবাড়ি উপজেলার পুখুরী মৌজার ১৬৫৩ নং দাগের ১ দশমিক ৭৪ একর সম্পত্তির মধ্যে ৮৭ শতক সম্পত্তি শ্রী সুভেন্দু নাথ রায় চৌধুরীর নিকট ১৯৭৭ সালের ১৮ মে সন্তোষ কুমার ক্রয় করেন। তখন থেকে দীর্ঘ ৪০ বছর তারা পারিবারিক ভাবে ইজমাইলী সম্পত্তি হিসেবে ওই সম্পত্তি ভোগ দখল করে আসছে।
এরই মধ্যে ভুলবশত উক্ত সম্পত্তিটি অর্পিত(ক) তালিকাভুক্ত হইলে কবলা গ্রহীতারা এ বিষয়ে অর্পিত ট্রাইবুনালে মোকদ্দমা আনয়ন করেন, মামল নাং ৩০৫/১২। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও ওই জমি সংক্রান্ত্র বিষয়ে মালিকানার দাবীসহ অর্পিত সম্পত্তি মর্মে মামলা চলছে জানিয়ে ইউএনও কে অভিযোগ দেয়া হয়েছে।
তিনি জানান, উল্লেখিত জমির পার্শ্বেই সুযোগ সন্ধানী ভ’মিদস্যু আব্দুস সামাদ ও মজিবর রহমান গং এর জমি থাকার সুবাদে তারা পুকুরটি গ্রাস করার ষড়যন্ত্র শুরু করে। এজন্যে তারা গত ৫জুন ২০১৭ তারিখে পুলিশের উপস্থিতিতেই মধ্যরাত্রীতে পুকুরের (১২০ মন) সমস্ত মাছ মেরে নেয় এবং ৭/৬/১৭ তারিখে সকাল ১১টায় প্রকাশ্যে দিবালোকে পুকুরের প্রায় ৫০ মন মাছ মেরে নিয়ে যায়।
এই ঘটনার পর কবলা গ্রহীতা জমির মালিকেরা বিজ্ঞ আদালতে ১৪/২০১৭(দ্রুত বিচার আইন) ও ৭১সি/২০১৭(ফুলবাড়ি) নম্বও মামলা করেন। সরকার দলীয় মন্ত্রী ও স্থানীয় প্রশাসনের সহযোগীতায় ভ’মিদস্যু আব্দুস সামাদ জমির প্রকৃত মালিক হয়রানী করার উদ্দেশ্যে একটি মামলা করেছে। মামলা নং জি আর ১৮১/১৭। তিনি বলেন,সমস্যা নিয়ে আমরা অনেকস্থানে দৌড়াদৌড়ি করেছি সমাধান হচ্ছেনা।
বিকাশ চন্দ্র রায় সংবাদ সম্মেলনে জানান,ভ’মিদস্যুরা প্রতিনিয়ত জমির মালিককে হুমকী দিচ্ছে জমি ছেড়ে দিতে অন্যথায় তাদের সন্ত্রাসী ও প্রশাসনিক সহযোগীতায় ভারতে তাড়িয়ে জায়গার দখল নিয়ে নেবে। বর্তমানে তারা অসহায়। সংখ্যালুঘু হিন্দু পরিবারের জমি রক্ষার জন্যে তারা বঙ্গবন্ধু কন্যা ও সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাহায্য প্রত্যাশা করছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,রামাই সরেন,বিজয় চন্দ্র রায়,মন্টু চন্দ্র রায়,সদানন্দ রায়,শ্যামল চন্দ্র রায়,সাইদুল ইসলাম,হোসনী বাবু ও আব্দুল হক প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4213318আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET