৬ই জুন, ২০২০ ইং, শনিবার, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • দশমিনায় ঝড়ো-বৃষ্টি ও ধমকা হাওয়ায় আশ্রয় কেন্দ্রে ছুটছে অজস্র মানুষ।

দশমিনায় ঝড়ো-বৃষ্টি ও ধমকা হাওয়ায় আশ্রয় কেন্দ্রে ছুটছে অজস্র মানুষ।

আরিফুর রহমান ঝন্টু, দশমিনা,পটুয়াখালী করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ২১ ২০২০, ১৫:২৭ | 692 বার পঠিত

ঘূর্ণিঝড় আম্ফান এর প্রভাবে পটুয়াখালী দশমিনা উপকূলে থেমে থেমে হচ্ছে হালকা বৃষ্টি সঙ্গে বইছে ঝড়ো হাওয়া। আম্ফানের প্রভাবে দশমিনা উপজেলায় নদ ও নদীর পানি বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার সন্ধার পর থেকে আবহাওয়া খারাপ হতে শুরু করায় দশমিনা উপকূলীয় এলাকার আশ্রয়কেন্দ্রে ছুটতে শুরু করেছেন অজস্র মানুষ । ঘূর্নিঝড়ের প্রভাবে উপজেলায় মাঝে মাঝে বৃষ্টি ও ধমকা হাওয়া অব্যাহত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌসসহ বিভিন্ন কর্মকর্তা উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং এদূর্যোগ মোকাবেলায় উপজেলা প্রশাসন সবসময় প্রস্তুত ও আশ্রায় কেন্দ্রে আশ্রিতাদের খাদ্য সামগ্রী বিতরণ করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রবিউল ইসলাম জানান, বাতাসের তীব্রতার সাথে সাথে বৃষ্টিও বেড়ে যাওয়ায় আশ্রয় কেন্দ্রে যেতে শুরু করেছে মানুষ। ক্ষতি এড়াতে ঝুঁকিপূর্ণ এলাকার মানুষকে আশ্রয়কেন্দ্রে নিতে সিপিপির১১৯৫ সদস্যের টিম মাঠে কাজ করে যাচ্ছে। মানুষকে নিরাপদে সরিয়ে নিতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরের পর থেকে আকাশে কালো মেঘ দেখে উপজেলার লোকজন নিকটস্থ আশ্রয়কেন্দ্রের দিকে যেতে শুরু করে। বিশেষ করে

চরহাদী, পাতারচর, রনগোপালদীসহ
সাইক্লোন শেল্টারগুলোতে লোকজন নিজেদের জান মাল রক্ষার্থে নিরাপদ আশ্রয়কেন্দ্রে পৌঁছাতে শুরু করে। উপজেলায় বসবাসকারী মানুষের মধ্যে এখনও আতঙ্ক বিরাজ করছে। কারণ নদ নদীর পানি স্বাভিবেকের চেয়ে দুুই থেকে তিন ফুট পানি বৃদ্ধি পাওয়ায় । বেড়েছে বেড়ি বাঁধ ভাঙন ও বিপর্যয়ের আশঙ্কা করছেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3853957আজকের পাঠক সংখ্যা::
  • 11এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET