১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

তীব্র বৃষ্টি উপেক্ষা করেই শিক্ষা প্রতিষ্ঠানের ছাদ ঢালাই!

মোহাম্মদ আশরাফুুল, কাজীপুর,সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : সেপ্টেম্বর ০১ ২০২০, ২৩:৫০ | 683 বার পঠিত

সিরাজগঞ্জের কাজিপুরে গাড়াবেড় দাখিল মাদ্রাসার চার তলা ভবনের ২য় তলার ছাদ ঢালাইয়ের কাজ শুরু করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মীম কনস্ট্রাকশন, সয়াধানগড়া, সিরাজগঞ্জ।
মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই এই ছাদের ঢালাই কাজ চলছে প্রচন্ড বৃষ্টির মধ্যেই। ভারী বৃষ্টির মধ্যে লোকজন সারাদিন ঘর বন্দী থাকলেও তড়িঘড়ি করে শ্রমিক খাটিয়ে ছাদ ঢালাই করছেন ওই ঠিকাদারি প্রতিষ্ঠান।
সরেজমিন গিয়ে দেখা যায়, বৃষ্টিতে ভিজে ঢালাইয়ের কাজ করছেন শ্রমিকরা। খোয়ার মিশ্রণ ঢালার সাথে সাথে বৃষ্টির ভারি ফোঁটায় সিমেন্ট বালু গড়িয়ে যাচ্ছে। ইটের খোয়া গুলো সব বেরিয়ে পড়ছে। মনে হচ্ছিল যেন শুধু ইটের খোয়া আর পানি দিয়ে এই ছাদ ঢালাইয়ের কাজ চলছিল।
স্থানীয় সূত্র জানায়,  প্রথম ফ্লোরের ছাদ ঢালাইয়ে ব্যাপক অনিয়ম হয়েছে। স্থানীয় ভাবে সচেতন লোকজন বাঁধা দিতে গেলেও তাদেরকে নানাভাবে বুঝিয়ে তাড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু আজকে (১ সেপ্টেম্বর) আবারো ভারি বৃষ্টির মধ্যে ছাদ ঢালাইয়ের কাজ করছেন তারা। এতে করে ভবিষ্যতে শিক্ষার্থীদেরকে ঝুঁকির মধ্যেই লেখা পড়া করতে হবে এই শিক্ষা প্রতিষ্ঠানে।
এ ব্যাপারে মাদ্রাসার সুপার আব্দুল হালিম জানান, “সকাল থেকেই তীব্র বৃষ্টি হচ্ছে। ছাদ ঢালাইয়ের সময় ইঞ্জিনিয়ার সেখানে উপস্থিত ছিলেন।”
ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মীম কনস্ট্রাকশনের মালিক শিপনের সাথে এ ব্যাপারে কথা বললে তিনি জানান, “আমি এখন ঢাকায়। সকাল থেকেই ছাদ ঢালাই চলছে। বৃষ্টির কারণে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।”
নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠানটির নির্মাণ কাজের প্রাক্কলিত ব্যায় হিসেবের সাইন বোর্ড থাকার কথা। কিন্তু সেই সাইনবোর্ড সেখানে দেখা যায় নি। এব্যাপারে সাংবাদিক জানতে চাইলে তথ্য দিতেও তিনি রাজি হননি।
এ ব্যাপারে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, “আমি বিষয়টি জানার পরে সেখানে খবর নিয়েছি পলিথিন দিয়ে ঢেকে দেয়া হয়েছে ঢালাইকৃত অংশটুকু। আর এই কাজে নিয়জিত ইঞ্জিনিয়ার জব্বার আলী সেখানে উপস্থিত আছেন। তিনি একজন অভিজ্ঞ ইঞ্জিনিয়ার।” তারপরেও যদি কাজে কোন অনিয়ম হয়ে থাকে তবে তাদেরকে ক্ষতিপূরণ দিতে হবে বলেও জানান তিনি।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4109547আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET