২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, রবিবার, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-

তালতলীতে সংযোগ ব্রিজ ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে পার হচ্ছে দুই ইউনিয়নের মানুষ

মোঃ মিজানুর রহমান নাদিম, বরগুনা জেলা,করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ০২ ২০২০, ১৭:১৬ | 629 বার পঠিত

বরগুনা তালতলী উপজেলার দুই ইউনিয়নের সংযোগ ব্রিজ ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে পার হচ্ছে কয়েক হাজার মানুষ।এই সংযোগ ব্রিজটা তালতলী খালের উপর দিয়ে বয়ে গেছে।ব্রিজের দুই পাশে সওদাগরপাড়া এবং কবিরাজপাড়া বাজার মিলে এবং খালের দুই পাড়ের বিচ্ছিন্ন মানুষকে একীভূত করার লক্ষে ব্রিজটা নির্মাণ করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,সংযোগ ব্রিজের পশ্চিম দিকের উইং ওয়াল ভেঙে যেকোনো সময়  খালে পড়ে যাওয়ার আশংখা রয়েছে।গত ২০শে জানুয়ারী কোমলমতি শিশুরা স্কুলে যাওয়ার সময় ব্রিজের পশ্চিম পাশ দেবে গেছে।ব্রিজের পিলার গুলায় ফাটল ধরছে।

জানা গেছে,খালের দুই পাড়ের মানুষের জীবনমান বৃদ্ধির লক্ষে ১৯৯১-৯২ সালের তৎকালীন সময় (আমতলী ও তালতলী) নিয়ে গঠিত বরগুনা-৩ আসনের সংসদ সদস্য মরহুম মজিবর রহমান তালুকদার এই ব্রিজটা নির্মাণের উদ্দোগ নেন এবং স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) তত্বাবাধনে ব্রিজটা বাস্তবায়ন হয়।ব্রিজটা নির্মানের আনুমানিক ১৫ লক্ষ টাকা ব্যয় হয়।সেতুটি নির্মানের ফলে দুই ইউনিয়নের মানুষের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি ও জীবনযাত্রার পরিবর্তন শুরু হয়।

কৃষকরা অভিযোগ করে বলেন,ব্রিজের পশ্চিম পাশ দেবে যাওয়ায় আমরা কৃষি পণ্য নিয়ে সময় মত বাজারে যেতে পারি না।ব্রিজ দেবে যাওয়ার কারনে কৃষি পণ্য নিয়ে বিকল্প পথে ১০-২০ কিলোমিটার ঘুরে পণ্য বাজারে নিয়ে আসতে এতে খরচ বেশি হয়।

সোনাকাটা ইউপি চেয়ারম্যান জনাব সুলতান ফরাজী বলেন,বিভিন্ন স্কুল,কলেজ,মাদ্রাসার প্রায় ৫শতাধিক শিক্ষার্থী সাধারন মানুষসহ গৌয়ামতলা,ইকোপার্ক, শুভ সন্ধা সমুদ্র সৈকত বিভিন্ন স্থানের পর্যটকরা ঝুঁকি নিয়ে চলাচল করে।তাই ব্রিজটি দ্রুত নির্মানের দাবি জানিয়েছেন।

এ বিষয় উপজেলা প্রকৌশলী জনাব আহম্মেদ আলী জানান,ব্রিজটি ভেঙে পড়ার খবর শুনে ঘটনা স্থান পরিদর্শন করে উর্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

পাঠক গনন যন্ত্র

  • 3418176আজকের পাঠক সংখ্যা::
  • 17এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৭৪৯৮২৩৭০৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET