১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

‘ঢাকা-দিল্লি দ্বিপক্ষীয় প্রক্রিয়ায় সন্ত্রাস দমন করবে’

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৩ ২০১৬, ০০:২৯ | 661 বার পঠিত

indiaবাংলাদেশ ও ভারত দ্বিপক্ষীয় প্রক্রিয়ার মাধ্যমে সন্ত্রাসবাদ দমন করবে। এ জন্য এখন দুই দেশের মধ্যে যে কাঠামো রয়েছে তা ভবিষ্যতে আরো শক্তিশালী করা হবে।

বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক সাংবাদিকদের এ কথা বলেন। সেখানে তিনি ভারতের পররাষ্ট্রসচিব এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেন।

শহীদুল হক জানান, আগামী অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠেয় ব্রিকস সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এর আগে বৃহস্পতিবার সকালে হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশের শিক্ষাবিদ ও নাগরিক সমাজের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন জয়শংকর।

বৈঠকে তিনি বাংলাদেশে অভ্যন্তরীণ জঙ্গিদের তৎপরতায় ভারত উদ্বেগের কথা জানিয়েছেন বলে বৈঠক শেষে বাংলাদেশের প্রতিনিধি দলের পক্ষে শেরেবাংলা একে ফজলুল হক ন্যাশনাল ফাউন্ডেশনের চেয়ারম্যান সাইদুল হক রাজু সাংবাদিকদের এ কথা জানান।

সাইদুল হক রাজু বলেন, বাংলাদেশে অভ্যন্তরীণ জঙ্গিদের যে তৎপরতা রয়েছে সেসব বিষয়ে ভারত খুবই উদ্বিগ্ন। তারা এ বিষয়ে অবহিত রয়েছে। উগ্রপন্থিদের মোকাবিলায় অতীতে তারা বাংলাদেশের পাশে ছিল, ভবিষ্যতে তারা পাশে থাকার আশ্বাস দিয়েছে।

বৈঠকে বাংলাদেশের প্রতিনিধি দলে এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আআমস আরেফিন সিদ্দিক, মানবাধিকার নেত্রী সুলতানা কামাল, বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, লে. জে. (অব.) হারুন-অর রশিদ, ইনস্টিটিউশন অব পিস কনফ্লিক্ট ল’ অ্যান্ড ডেভেলপমেন্টের এক্সিকিউটিভ ডিরেক্টটর মো. আবদুর রশিদ, ঢাবির সাবেক ভিসি অধ্যাপক একে আজাদ চৌধুরী, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানিয়া আমীর, ব্রি. জে. এস নন্দা, সাধনার ডিরেক্টর লুবনা মারিয়াম, ঢাকা ট্রিবিউন-এর সম্পাদক জাফর সুবহান প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4168336আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET