১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪১ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

ডুবে গেছে ৪ ইউপি; বন্ধ রয়েছে ২৮ স্বাস্থ্যকেন্দ্র!

মোহাম্মদ আশরাফুুল, কাজীপুর,সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ১৬ ২০২০, ২২:২৭ | 669 বার পঠিত

সিরাজগঞ্জের কাজিপুরে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় ২১ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১১৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এরই মধ্যে কাজিপুরের ওয়াপদা বাঁধ চুঁয়ে অনেকস্থানে পানি আসছে।
কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী বুধবার (১৫ জুলাই) উপজেলার টেংলাহাটায় ওয়াপদা বাধের উপর থেকে খড়ের গাদা সরিয়ে দিয়েছেন এবং লোকজনকে এই মুহূর্তে এসব খড়ের গাদা সরিয়ে ফেলার আহ্বান জানিয়েছেন।
এদিকে পানি বৃদ্ধির ফলে উপজেলার নিশ্চিন্তপুর, চরগিরিশ, তেকানি ও শুভগাছা ইউনিয়ন পরিষদ ভবনে প্রবেশ করেছে বন্যার পানি। বন্যার পানি উঠে পড়ায় বন্ধ হয়ে গেছে নিশ্চিন্তপুর, মনসুর নগর ও নাটুয়ারপাড়া ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল সহ চরাঞ্চলের ২৪ টি কমিউনিটি ক্লিনিক। বন্যার পানি থেকে রেহায় পায় নি চরাঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান গুলো। ডুবে গেছে চলাচলের সকল পথ। বানভাসি এলাকার নলকূপ ডুবে যাওয়ায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। সেইসাথে গো খাদ্যের সংকট প্রকট আকার ধারণ করেছে। নদীতে তীব্র স্রোত বিরাজ করায় নৌযানে পারাপার ঝুঁকি পূর্ণ হয়ে পড়েছে এবং চরাঞ্চলের বেশ কয়েকটি নৌঘাটের স্থান পরিবর্তন করেছে নৌযান মালিকেরা।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4011054আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET