২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

টেস্ট ক্রিকেটে স্বামী-স্ত্রী

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ১৯ ২০১৬, ১৭:২৮ | 650 বার পঠিত

খেলা ডেস্ক: বিশ্বে ২২০২টি টেস্ট ম্যাচে এখন পর্যন্ত টেস্ট খেলেছেন ২৮২২ জন ক্রিকেটার। তবে মাত্র তিনজন ক্রিকেটার আছেন, যাদের স্ত্রীরাও খেলেছেন টেস্ট ক্রিকেট।
cricket
এ তালিকায় সর্বশেষ নাম সংযোজন হয়েছে অস্ট্রেলিয়ার পুরুষ দলের পেসার মিচেল স্টার্ক ও অস্ট্রেলিয়া নারী দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যালিসা হিলির। গত শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা দুজন।

অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ২৫টি টেস্ট খেলেছেন স্টার্ক। আর হিলি অস্ট্রেলিয়া নারী দলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ২টি টেস্ট।

টেস্ট খেলা ইতিহাসের প্রথম বিবাহিত দম্পতি রজার প্রাইডক্স ও রুথ ওয়েস্টব্রুক। ইংল্যান্ডের হয়ে ৩টি টেস্ট খেলেছেন প্রাইডক্স। প্রাইডক্সের স্ত্রী অবশ্য তার চেয়ে বেশি টেস্ট খেলেছেন, ইংল্যান্ড নারী দলের হয়ে ওয়েস্টব্রুক খেলছেন ১১টি টেস্ট।

টেস্ট খেলা আরেক বিবাহিত দম্পতি শ্রীলঙ্কার গাই ডি অলউইস ও রসানজলি চান্দিমা সিলভা। শ্রীলঙ্কার হয়ে ১১টি টেস্ট খেলেছেন গাই ডি অলউইস। তার স্ত্রী রসানজলি শ্রীলঙ্কা নারী দলের হয়ে খেলছেন মাত্র একটি টেস্ট।

আন্তর্জাতিক ক্রিকেট খেলা বিবাহিত দম্পতি আছে আরো একটি। সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন নিউজিল্যান্ডের স্যার রিচার্ড হ্যাডলি ও তার স্ত্রী কারেন হ্যাডলি। যদিও কারেন নিউজিল্যান্ড নারী দলের হয়ে খেলেছেন কেবল একটি ওয়ানডে। আর হ্যাডলি তো ৮৬ টেস্টের পাশাপাশি খেলেছেন ১১৫টি ওয়ানডে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4151328আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET