২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ঝিনাইদহে নারিকেল বাড়িয়া জেড এ মাধ্যমিক বিদ্যালয় অভিভাবক সমাবেশ

ঝিনাইদহে নারিকেল বাড়িয়া জেড এ মাধ্যমিক বিদ্যালয় অভিভাবক সমাবেশ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৯ ২০১৮, ১৫:২৯ | 685 বার পঠিত

মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ শিক্ষা নিয়ে গড়ব দেশ‍, শেখ হাসিনার বাংলাদেশ অঙ্গিকারকে সামনে রেখে আজ ২৯ জুলাই ২০১৮ রোজ রবিবার ঝিনাইদহ সদর ১৪ নং ঘোড়শাল ইউনিয়াধীন নারিকেল বাড়ীয়া জেড,এ মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউনিয়নের সফল চেয়ারম্যান মোঃ পারভেজ মাসুদ লিলটন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ব্যক্তিবর্গ, শিক্ষক/শিক্ষিকা’সহ সকল ছাত্র/ছাত্রীদের অভিভাবকবৃন্দ।

অভিভাবক সমাবেশ শিক্ষাক্ষেত্রে অভিভাবকের গুরুত্ব অনুধাবন ও অংশগ্রহণ বৃদ্ধি, বিদ্যালয় শিক্ষা, কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক উন্নয়ন, বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণ এবং সমাধানে সম্বলিত উদ্যোগ গ্রহণের জন্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

অভিভাবক সমাবেশ মোঃ পারভেজ মাসুদ লিলটন বলেন, সুনাগরিক হতে হলে শিক্ষার্থীকে লেখাপড়ায় অধিকতর মনোযোগী হতে হবে। ক্লাসে সঠিক পাঠদান ও পড়া আদায়ে শিক্ষককে সততার পরিচয় দিতে হবে। শিক্ষার্থীদের পড়ালেখার গুণগতমান উন্নয়নের জন্য তাদের অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ ও মতবিনিময় সভার আয়োজন করতে হবে।

তিনি আরো বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। একটি সুখি সমৃদ্ধশালী জাতি গঠনে শিক্ষাই হচ্ছে মূল চালিকাশক্তি। যে কোন জাতি গঠনে শিক্ষাই হচ্ছে সফলতার মূল চাবিকাঠি। শিক্ষা ছাড়া কোন জাতি কোন কালেই বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াতে পারেনি। শিক্ষা ক্ষেত্রে যে জাতি যতো বড় শিক্ষিত, সে জাতিই বিশ্বের সবচেয়ে সন্মানী ও সুখি ।

বর্তমান সরকারের বলিষ্ঠ নেতৃত্ব ও তত্ত্বাবধানে মাঠ পর্যায়ের স্কুল গুলোতেও প্রান ফিরে পেয়েছে। শিক্ষা ব্যবস্থায় প্রশাসনিক সংস্কারসহ মাঠ পর্যায়ে পদবী/বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রণয়ন করে শিক্ষার জগতে এনেছেন এক অভূতপূর্ব পরিবর্তন। পুরাতন শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজিয়ে ছাত্র/ছাত্রীদের মাঝে এক নতুন উদ্যম ও আগ্রহের সৃষ্টি করতে সক্ষম হয়েছে। ভাবতেও ভালো লাগছে যে, আজ গরীব দিন মজুরের সন্তানও বিনা মূল্যে বই পেয়ে হাসতে হাসতে স্কুলে যাচ্ছে। মাঠ পর্যায়ের গ্রামে গঞ্জের শিশু কিশোরদের মাঝে যেনো স্কুলে যাবার জন্য এক প্রতিযোগিতার উন্মেষ ঘটেছে। আপনার শিশুর সু শিক্ষার কথা কেউ ভাবেনি, যতোটা ভেবেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আপনার শিশুর স্কুলের ফি’ দিতে না পারার কারনে এবং দুই খানা বই কিনে না দিতে পারার কারনে আপনার সন্তান রয়ে যেতো মূর্খ একজন অশিক্ষিত নাগরিক। তাই আজ বর্তমান সরকার বিনা পয়সায় বই বিতরনসহ স্কুল ফি’ মওকুফ করে অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালু করার কারনে আপনার সন্তানকে স্কুলে পাঠাতে পারছেন। শিক্ষিত হয়ে উঠছে আগামী দিনের ভবিষ্যৎ নাগরিক আপনার বংশের অপ্রস্ফুটিত ফুল। আপনার সন্তান হচ্ছে শিক্ষার আলোয় উদ্ভাসিত, প্রস্ফুটিত। আপনি হচ্ছেন একজন গর্বিত পিতা/মাতা যার সন্তান জননেত্রী শেখ হাসিয়ার প্রদত্ত শিক্ষা নীতিমালা ও ব্যবস্থার ফল হিসেবে আজ হতে যাচ্ছে একজন শিক্ষিত নাগরিক। আপনার বিবেক আপনার বুদ্ধিমত্তা আপনার সচেতন নাগরিকত্বের বহিঃপ্রকাশ।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলাম অভিভাবকদের উদ্দেশে বলেন, আপনার সন্তানরা কি করছে, কার সঙ্গে মিশছে, খেয়াল রাখতে হবে। তারা নিয়মিত স্কুলে যাচ্ছে কিনা, পরীক্ষায় অংশ গ্রহণ করছে কিনা, শিক্ষকদের মাধ্যমে খোজ খবর নিতে হবে। বিভিন্ন সময় ছাত্র/ছাত্রীরা নানা অজুহাত দেখিয়ে ক্লাস ফাঁকি দিয়ে বিভিন্ন স্থান ঘুরে বেড়ায়। এ বিষয়ে অভিভাবকদের অবশ্যই খেয়াল রাখতে হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4217921আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET