২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

জয়ের আড়াই হাজার কোটি টাকার উৎস কী : বিএনপি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৩ ২০১৬, ১৬:৫১ | 675 বার পঠিত

11087_lead (1) নয়া আলো-

সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাসের ওপর ভিত্তি করে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ ও হত্যা পরিকল্পনার অভিযোগ মার্কিন আদালতে ভিত্তিহীন প্রমাণিত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘আদালতে পেশকৃত মার্কিন সরকারের ডকুমেন্টে উল্লিখিত ইনডিভিজুয়াল ওয়ান অর্থাৎ সজীব ওয়াজেদ জয় ও ৩০০ মিলিয়ন ডলার সম্পর্কে অর্থাৎ আড়াই হাজার কোটি টাকা সন্দেহজনক লেনদেনের বিষয়ে সরকার টুঁ শব্দটি করছে না কেন? জনগণ জানতে চায়, সন্দেহজনক এই লেনদেনের ৩০০ মিলিয়ন ডলার অর্থাৎ আড়াই হাজার কোটি টাকার উৎস কী? এই বিপুল অর্থের প্রকৃত মালিক কে? কোনো বিশেষ ব্যক্তি না বাংলাদেশের জনগণ?’

মির্জা ফখরুল অভিযোগ করেন, দেশে আইনের শাসন সামান্যতম আর বিরাজমান নেই। আর তাই শুধু প্রধানমন্ত্রী ছেলের ফেসবুক স্ট্যাটাসকে ভিত্তি করে কল্পিত ও ভিত্তিহীন বলে মার্কিন আদালতের দেওয়া রায়ের পরও সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া তিন বছরেরও বেশি সময় ধরে জেলেবন্দি থাকা আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকেও মিথ্যা এই অভিযোগে মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

বিএনপির মহাসচিব বলেন, ‘আদালতে জমা দেওয়া মার্কিন সরকারের রিপোর্টে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ কিংবা দৈহিকভাবে ক্ষতিগ্রস্ত না করার অভিযোগ আদালত গ্রহণ না করা সত্ত্বেও শুধু তাঁর ফেসবুকে দেওয়া একটি পোস্টের ওপর ভিত্তি করে ঢাকায় পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশ এফআইআর হলো। গোপনে তদন্ত হলো, মামলা হলো। বয়োবৃদ্ধ ভালো মানুষ হিসেবে সুপরিচিত সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হলো, রিমান্ডে নেওয়া হলো।’

কাল্পনিক অভিযোগের ওপর ভিত্তি করে দেশ-বিদেশে বিএনপির নেতাদের বিরুদ্ধে কুৎসা রটানো থেকে বিরত থাকতে সরকার ও সরকারি দলের নেতাদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4163797আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET