৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ছাত্রলীগ নেতা সেই সেতুর নাম দিলেন “শুভ-রুবেল স্মৃতি সেতু”

ছাত্রলীগ নেতা সেই সেতুর নাম দিলেন “শুভ-রুবেল স্মৃতি সেতু”

সাইফুল আলম সুমন, গাজীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : নভেম্বর ২১ ২০২০, ১৬:০৬ | 680 বার পঠিত

গাজীপুরের শ্রীপুরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের নিজস্ব অর্থায়নে নির্মিত সেই সেতুর নাম দিলেন “শুভ-রুবেল স্মৃতি সেতু” । শুক্রবার (২০নভেম্বর) সেতুটি উদ্ভোধন করে তিনি এ নামকরণ করেন । এলাকাবাসী রবিন সেতু নাম দিলেও তিনি তা পরিবর্তন করে প্রয়াত দুই ব্যাক্তির নামে সেতুর নামকরণ করেন।

জানা যায়, শ্রীপুর পৌরসভার ৩ ও ৪ নং ওয়ার্ডের বাসিন্দাদের যোগাযোগের একমাত্র মাধ্যম ছোক্কার খালের ভেঙ্গে যাওয়া কাঠের সেতুটি ছাত্রলীগের এই নেতা নিজস্ব অর্থায়নে ষ্টীল দিয়ে নির্মাণ করে দেন। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে যাতায়াতে ভোগান্তিতে ছিল এলাকার বাসিন্দারা । এতে চরম দূর্ভোগে ছিল স্কুল কলেজের শিক্ষার্থীসহ শিল্প কারখানার শ্রমিকরা ।

পৌরসভার ছাপিলাপাড়া ও খাসপাড়া, দক্ষিনভাংনাহাটি এলাকাটি দীর্ঘদিন ধরেই বিচ্ছিন্ন করে রেখেছে স্থানীয় ছোক্কার খাল। খালের উভয় পাশে সড়ক থাকলেও চলাচলের জন্য কোন সেতু ছিল না। বেশ কয়েকবছর আগে স্থানীয়দের উদ্যোগে কাঠ ও বাঁশ দিয়ে সেতু তৈরী করা হয়। যা ব্যবহারে ইদানিং অনুপযোগী হয়ে পড়ছে। স্থানীয়রা বিভিন্ন সময় জনপ্রতিনিধি সহ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও তারা কোন উদ্যোগ নেয়নি। এলাকাবাসীর কাছে বিস্তারিত শুনে সেতুটি নির্মাণে এগিয়ে আসেন জেলা ছাত্রলীগের তরুণ এই নেতা । প্রায় ৫০ফুট দীর্ঘ এই সেতুটি নিজস্ব অর্থায়নে ষ্টীল দিয়ে নির্মাণ করে দেন তিনি। ছোট এই সেতুটি নির্মানের ফলে দুই ওয়ার্ডের বাসিন্দাদের ভোগান্তি লাগব হলো।

“শুভ-রুবেল স্মৃতি সেতু” নামকরনের কারন জানতে চাইলে রবিন বলেন, গত তিনমাস পূর্বে ৪নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ সড়ক দূর্ঘটনায় মৃত্যু বরণ করেন আর বিগত চার বছর আগে রুবেল স্ট্রোক করে মৃত্যুবরণ করেন । কাঠের ব্রীজটি নির্মাণে অতীতে তার ব্যাপক ভুমিকা থানার কারণে মুলত তাদের স্বরণেই সেতুটির এই নামকরণ করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4223797আজকের পাঠক সংখ্যা::
  • 13এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET