২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • চৌদ্দগ্রামে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ইউপি নির্বাচন সম্পন্ন। হামলা-সংঘর্ষে আহত-অর্ধশত

চৌদ্দগ্রামে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ইউপি নির্বাচন সম্পন্ন। হামলা-সংঘর্ষে আহত-অর্ধশত

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ০৭ ২০১৬, ১৮:০০ | 649 বার পঠিত

Chauddagram-7-5-(2) মো: লাভলু,চৌদ্দগ্রাম প্রতিনিধি:
কুমিল্লার চৌদ্দগ্রামে কেন্দ্র দখল, হামলা, সংঘর্ষসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে গতকাল চতুর্থপর্বে অনুষ্ঠিত ১৩টি ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে। এসব হামলা-সংঘর্ষে আওয়ামীযুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক, পুলিশ, আনসারসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছেন। আ’লীগের প্রার্থীর বিরুদ্ধে এজেন্ট বের করাসহ কেন্দ্র দখলের অভিযোগ এনে বাতিসা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (আ’লীগের বিদ্রোহী) গোলাম মোস্তফা ভ’ইয়া বিপ্লব শনিবার দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করেন। এছাড়া বিএনপি, জাসদ ও স্বতন্ত্র প্রার্থীরা প্রহসনের এ নির্বাচন বাতিলের দাবী জানিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিওড়া এলাকায় অবস্থান করে প্রতিবাদ জানান।Chauddagram-7-5-(1)
প্রত্যক্ষদর্শী ও সরেজমিন ঘুরে জানা গেছে, নির্বাচনের আগের রাতে জোরপূর্বক ব্যালেট পেপার ছিনিয়ে নিয়ে সিল মারার কারণে উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের যুগিরহাট হোসানিয়া মাদ্রাসা কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হয়ে যায়। এঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রিজাইডং অফিসারসহ ৫জনকে ৬মাসের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। একই রাতে উপজেলার কনকাপৈত ইউনিয়নের মরকটা কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী আবুল হাসেমের একদল সমর্থক ব্যালেট পেপার ছিনিয়ে আনতে গেলে আওয়ামীযুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক আবুল হোসেন মজুমদারের নেতৃত্বে লোকজন বাধা দেয়। এসময় ছিনতাইকারীদের হামলায় আবুল হোসেন মজুমদার আহত হন। FB_IMG_1462592133105-1
এদিকে শনিবার বেলা ১১টায় শ্রীপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গোপাল নগর মহিলা মাদ্রাসা কেন্দ্রে মেম্বার প্রার্থী ফুটবল প্রতীকের আবদুস সাত্তার ও মোরগ মার্কার বজলূও রহমানের সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশের নায়েক মো: আলী, আনসার সদস্য ফটিক মিয়া, মেম্বার প্রার্থী আবদুস সাত্তার, সমর্থক আবদুর রহমান, জসিম, ওয়াসিম, আলকাছ, আবদুল খালেক, মো: মোস্তফা, আলী আহম্মদ, আবদুস সামাদ, আমীর হোসেন ও শাহ আলম বাঙ্গালী আহত হন। তারমধ্যে আলী আহম্মদ, মোস্তফা ও জসিম উদ্দিনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এছাড়া বাতিসা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আটগ্রাম কেন্দ্রে তালা মার্কার প্রার্থী ইব্রাহীম ও ফুটবল মার্কার প্রার্থী আবুল খায়েরের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় প্রার্থী আবুল খায়েরসহ ৩জন আহত হন। অন্য আহতরা হচ্ছেন- মো: হাসান ও ফারুক। ৮নং ওয়ার্ডেও লুদিয়ারা কেন্দ্রে নৌকা মার্কা ও স্বতন্ত্র (আ’লীগের বিদ্রোহী প্রার্থী) আনারস মার্কার সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় প্রান্ত ও নজির আহত হয়েছেন।
অপরদিকে উপজেলার কাশিনগর ইউনিয়নের দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষে মুকবুল হোসেন নামের একজন আহত হয়েছেন।
এছাড়া চিওড়া, জগন্নাথদীঘি ইউনিয়নে সংঘর্ষের খবর পাওয়া গেছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4152289আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET