৬ই জুন, ২০২০ ইং, শনিবার, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ এর ব্যাপক ক্ষয়ক্ষতি।

ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ এর ব্যাপক ক্ষয়ক্ষতি।

শেখ রায়হান হোসেন, পাটকেলঘাটা,সাতক্ষীরা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ২২ ২০২০, ১৯:৩৮ | 631 বার পঠিত

ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সাতক্ষীরা পল্লী অঞ্চলের মানুষের অন্ধকারের বাতি হিসাবে খ্যাত সাতক্ষীরা পল্লীবিদ্যুৎ সমিতির পোল, মিটার, তার সহ অন্যান্য বৈদ্যুতিক সরঞ্জামাদি।
২০শে মে রাত ৯টার পরপরই সাতক্ষীরার উপকুলে আঘাত হানে সুপার সাইক্লোন আম্পান। এরপর রাত ১২.৩০ মিনিট পর্যন্ত চলতে থাকে এর প্রবল তান্ডব। পরদিন সকাল হলেই দেখা যায় জেলার বিভিন্ন অঞ্চলে ভেঙ্গে পড়েছে বিদ্যুতের পোল, নষ্ট হয়েছে অনেক বিতরণ ট্রান্সফরমার, ছিঁড়ে গেছে অসংখ্য তার, ক্ষতিগ্রস্ত হয়েছে আবাসিক অনাবাসিক মিটার ও গুরুত্বপূর্ণ বৈদ্যুতিক সরঞ্জামের।
ক্ষয় ক্ষতির পরিমাণ সম্পর্কে জানতে চাইলে সাতক্ষীরা পল্লীবিদ্যুত অফিসের জেনারেল ম্যানেজার সন্তোষ সাহা বলেন, আমাদের পোল ভেঙ্গেছে ৭৪৫টি, ট্রান্সফরমার ড্যামেজ হয়েছে ১৮৫, মিটার ড্যামেজ হয়েছে ৩৫৭৯, কনট্রাক্টর টর্ণ ( তার ছেড়া) ৫৩১৫ টি, ইনসুলেটর ক্র্যাক হয়েছে ২৮৫টি, পোল মাটিতে হেলে পড়েছে ৯৫৫টি, গাই ওয়্যার টর্ণ( কভার তার ছেড়া) ৪০৩টি।
এই অবস্থা সামাল দিয়ে পুনরায় কখন বিদ্যুৎ সরবরাহ সচল হতে পারে জানতে চাইলে তিনি বলেন, আমার অফিসের আওতায় ৪ লক্ষ ৮৫ হাজার গ্রাহক। আমার অনেক জনবল সংকট থাকার পরও অফিসের দক্ষ ও একনিষ্ঠ কর্মী ও কর্মকর্তাগন ফিল্ডে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে ঝড় শেষ হওয়ার ৩৫ ঘন্টার মধ্যে আমরা ১লক্ষ ৩৫ হাজার গ্রাহকের মধ্যে বিদ্যুৎ সরবরাহ করতে পেরেছি। সবার সহযোগিতা পেলে বাকী গ্রাহকদের মধ্যে অতি অল্প সময়ের মধ্যে শতভাগ সরবরাহ নিশ্চিত করতে পারবো বলে আশা করি।
এর আগে এক ভিডিও বার্তায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল ( অব:) মঈন উদ্দিন বলেন, সুপার সাইক্লোন আম্পানের তান্ডবে পল্লী বিদ্যুতের যে সব এরিয়া ক্ষতিগ্রস্ত হয়েছে আমি সে সকল এলাকার গ্রাহকদের ধৈর্য ধারণ করার জন্য আহবান জানাচ্ছি। আমাদের সুদক্ষ কর্মী বাহিনী বিরতিহীন ভাবে কাজ করে যাচ্ছে। আশা করি অল্প সময়ের ব্যবধানে আমরা শতভাগ বিদ্যুৎ সরবরাহে সক্ষম হবো।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3853934আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET