৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • গোটা জাতি মিলেই জাতীয় ঐক্য গঠন করতে হবে: এমাজউদ্দিন আহমেদ

গোটা জাতি মিলেই জাতীয় ঐক্য গঠন করতে হবে: এমাজউদ্দিন আহমেদ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৫ ২০১৬, ০১:৩৫ | 619 বার পঠিত

71403_0নয়া আলো ডেস্ক- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ বলেছেন, বেগম খালেদা জিয়াকে বিভিন্ন ভাবে জাতীয় ঐক্য সুদৃঢ় করার পরামর্শ দিয়েছি, এটি জাতীয় পর্যায়ের ব্যাপার। এটা গোটা জাতি মিলেই জাতীয় ঐক্য গঠন করতে হবে।
জঙ্গি ও উগ্রবাদের বিরুদ্ধে বিএনপির জাতীয় ঐক্য সৃষ্টির প্রক্রিয়া এগিয়ে নিতে পরিস্থিতি পর্যালোচনা, করনীয় ও পরামর্শ নিতে বুদ্ধিজীবি, সাংবাদিক ও বিশিষ্টজনদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মতবিনিময় শেষে এমাজউদ্দিন আহমেদ এসব কথা বলেন।
বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ মতবিনিময় হয়।
এমাজউদ্দীন জানান, সব দল মতের ব্যক্তিবর্গ এক সাথে মিলে দেশের মস্ত বড় সংকট থেকে উত্তরনে জাতীয় পর্যায়ে ঐক্য মত্য গড়া সম্পর্কে আলোচনা হয়েছে।
গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতাডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের ইসলামিক দল আরো দশটা আছে। তারা যদি থাকে জামায়াত কি দোষ করেছে। তবে দলটির পিতৃ পুরুষেরা অন্যায় করেছে মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে তাদের আবার ক্ষমা চাইতে হবে। তাদের কার্যকলাপের জন্য। তারা যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, আদর্শে বিশ্বাস করে তা উল্লেখ করবে।
মুক্তি যোদ্ধাদের কবর জিয়ারত করবে বলে ঘোষনা দিলে, ৯১ সালে যেভাবে আন্দোলন হয়ে ছিলো পাশপাশি থেকে সেটাও হতে পারে।
গুলশান হামলা প্রসঙ্গে জাফরুল্লাহ বলেন , এভাবে জঙ্গির নাম করে জনগণকে ভাওতা বাজি করা যাবে না। আর এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হতে হবে। ১২ ঘন্টা চুপ করে বসে থেকে এতো লোকের মৃত্যু এবং কেন এক জনকেও জীবিত পাওয়া যায়নি এর কারণ উদ্ঘাটন করতে হবে ।
আন্দোলন বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন একটু সময় দেন। খালেদা জিয়া বিভিন্ন জেলা সফর করবেন। যাতে বিষয় গুলো দেশবাসীকে বুঝিয়ে বলা যায় ,তার পরেই জনগণের গণ আন্দোলন গড়ে উঠবে।
জাফরুল্লাহ আরো বলেন, আজকে আমার সমস্যা আমার প্রতিবেশি। আজকে আমার ওপর দিয়ে লাইন যাবে বিদ্যুতের আমি বিদ্যুৎ পাবো না, ট্রানজিট যাবে কিন্তু সীমানা ক্রস করতে পাবো না, প্রতি কিলোতে আমাদের গাড়িতে দিতে হয় ৭শ টাকা, আর তারা (ভারত) দিবে ১৯ পয়সা এটার অবসান হতে হবে।
মত বিনিময় সভায় বিএনপি মহাসচিব মির্জাফখরুল ইসলাম আলমগীর, প্রবীন আইনজীবি ব্যারিষ্টার রফিকউল হক, রুহুল আলম চৌধুরী, রাজিয়া আক্তার বানু, মোস্তাহিদুর রহমান, আমজাদ হোসেন, গাজী মাযহারুর আনোয়ার, মহিউদ্দিন আলমগীর (সম্পাদক দৈনিকনয়াদিগন্ত), এ জেড এম তাহমিনা, আমির খসরু, আবুল আসাদ (সম্পাদক দৈনিকসংগ্রাম), শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী, ড. সদরুল আমিন, ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, ড. বোরহান উদ্দিনখান, আ ফ ম ইউসুফহায়দার, আ ন হ আকতার হোসেন, ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. রফিকুল ইসলাম বাচ্চু, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, আনোয়ারুন-নবী বাবলা, কৃষিবিদ হাসান জাফরি তুহিন, এ এস এম আবদুল হালিম, কাদের গনি চৌধুর, সুজাউদ্দিন আহমেদ, আবদুল কাইয়ুম, খন্দকার মাহবুব হোসেন, সানাউল্লাহ মিয়া, বোরহানউদ্দিন, ড. মামুন আহমেদ, ড. ওবায়েদ, আবদুল আউয়াল মিন্টু, সাবিহউদ্দিন আহমেদ, আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।
এর আগে বুধবার ‘জাতীয় ঐক্য’ প্রক্রিয়া নিয়ে দলের শীর্ষ নেতা এবং ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেন খালেদা জিয়া।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4165753আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET