৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

খুশকি সমস্যার দারুণ সমাধান

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৯ ২০১৬, ০২:১৫ | 675 বার পঠিত

2016_07_16_14_55_24_UINertV2XFtbjc4FabxTsZLirONaIk_originalঢাকা : মাথার ত্বক অতিরিক্ত শুষ্ক বা তৈলাক্ত হলে খুশকি হতে পারে। এমনি মানসিক দুশ্চিন্তার কারণেও খুশকি হয়। শুষ্ক আবহাওয়া বা ধুলাবালি খুশকির অন্যতম কারণ। যাদের প্রায় সারাবছর খুশকির সমস্যা আছে তাদের প্রতিকারের ব্যবস্থা নিতেই হয়। চুল ও মাথার ত্বকের সামান্য যত্নে এই সমস্যা দূর করা সম্ভব। জেনে নিন খুশকি দূর করার কিছু উপায়।

– পুরনো তেঁতুল পানিতে গুলে চুলের গোড়ায় ভালো করে লাগাতে হবে। ১০ থেকে ১২ মিনিট অপেক্ষার পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দুদিন তেঁতুল গোলানো পানি মাথায় দিলে খুশকি এমনিতেই দূর হবে। একই সঙ্গে মাথার চুলকানিও কমে যাবে।

– টকদই খুশকি দূর করতে ও চুল ঝলমলে করতে খুবই কার্যকরী। ৬ টেবিল চামচ টকদই খুব ভালো করে ফেটিয়ে নিন। এরপর এতে ১ টেবিল চামচ মেহেদি বাটা ভালোভাবে মেশান। মিশ্রণটি চুলের গোড়াসহ পুরো চুলে লাগিয়ে ৩০ থেকে ৪০ মিনিট অপেক্ষা করুন। এরপর চুল ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এই মিশ্রণটি ব্যবহার করলেই যথেষ্ট।

– একটি ডিমের সাদা অংশ ও ৪ টেবিল চামচ টকদই খুব ভালোভাবে ফেটিয়ে নিতে হবে। এরপর এতে ১ টেবিল চামচ পাতিলেবুর রস মিশিয়ে মাথার ত্বকসহ পুরো চুলে লাগাতে হবে। ২০ মিনিট অপেক্ষা করে চুল ধুয়ে ফেলুন।

– মেথি চুলের খুবই উপকারী একটা জিনিস। নারকেল তেল গরম করে এতে মেথি গুঁড়া মিশিয়ে নিন। মিশ্রণটি পুরো চুলে লাগিয়ে ১ ঘণ্টার পর শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। দ্রুত ফল পাওয়ার জন্য সপ্তাহে ৩ দিন এটি ব্যবহার করুন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4165744আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET