৪ঠা আগস্ট, ২০২০ ইং, মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-

ক্রিকেট ছেড়ে তরমুজ-পেঁপে চাষে ব্যস্ত ধোনি

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৮ ২০২০, ১৩:১৩ | 677 বার পঠিত

চ্যালেঞ্জ নিতে বরাবরই ভালোবাসেন মহেন্দ্র সিং ধোনি। তা সে দেশের জার্সি গায়ে বিশ্বকাপ জয়েরই হোক, কিংবা সেনার বেশে সীমান্ত সামলানোর। সর্বদা নিজের সেরাটা উজার করেন সাবেক এই ক্রিকেটার। এবার একটি নতুন চ্যালেঞ্জের মুখে ভারতের সাবকে এই অধিনায়ক। এই চ্যালেঞ্জও মাঠেরই। তবে ক্রিকেট নয়। তরমুজ ফলানোর। হ্যাঁ, ঠিকই পড়েছেন। ক্রিকেট থেকে বিরতি নিয়ে পেঁপে-তরমুজ চাষে মনোনিবেশ করেছে ধোনি।

 

জীবনে নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে যে ধোনি পছন্দ করেন, তা তাঁর ভক্তরা ভালই জানেন। তবে তাঁর এই পছন্দের কথা হয়তো অনেকের কাছেই অজানা ছিল। যা এবার প্রকাশ্যে এল। ফেসবুকে নিজেই একখানি ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, বিস্তীর্ণ জমিজুড়ে চাষবাস করছেন ধোনি। সঙ্গীদের নিয়ে নারকেল ফাটিয়ে পুজো দিয়ে চাষের কাজও শুরু করলেন নিজের হাতে। ভিডিওটি পোস্ট করে ধোনি লিখেছেন, ‘রাঁচিতে জৈব প্রকারে পেঁপে আর তরমুজ শুরু করলাম। সময় ২০ দিন। প্রথমবার এই কাজে নেমেছি। দারুণ এক্সাইটেড।’ ভিডিও পোস্ট হওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়। বহুমুখী প্রতিভার মালিক ধোনির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

 

এই ভিডিওতেই যখন মজে নেটদুনিয়া, তার মধ্যেই সামনে এল ধোনির আরও এক ভিডিও। যেখানে আবার অন্য অবতারে বিশ্বজয়ী ক্যাপ্টেন। রাঁচির জেএসসিএ স্টেডিয়ামের প্র্যাকটিস পিচে রোলার চালাচ্ছেন তিনি। যা দেখে বেশ অবাক নেটদুনিয়া। এই মাঠেই মূলত প্র্যাকটিস সারেন তিনি। দিন কয়েক আগে ঝাড়খণ্ডের রনজি দলের ক্রিকেটারদের সঙ্গেও অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। আসন্ন আইপিএলের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছেন।

 

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে বাইশ গজে আর দেখাই যায়নি ধোনিকে। অনুরাগীরা তাই অধীর আগ্রহে আইপিএলের অপেক্ষায়। কারণ সেখানেই ফের মাঠে নামবেন মাহি। আগামী ২ মার্চই চেন্নাই পৌঁছে যাওয়ার কথা তাঁর। পরের দিন থেকে শুরু হবে প্র্যাকটিস। তাঁর সঙ্গে যোগ দেবেন সুরেশ রায়নাও। তবে বাকি আন্তর্জাতিক তারকারা দলে পরে যোগ দেবেন। এসবের ফাঁকে কখনও রোলারের চালক হয়ে উঠছেন তো কখনও চাষবাস করে সময় কাটাচ্ছেন রাঁচির রাজপুত্র। যা মন কেড়েছে তাঁর ভক্তদের।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4001037আজকের পাঠক সংখ্যা::
  • 15এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET