১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • কুমিল্লায় আওয়ামীলীগ নেতা আফজল খানের পেশি শক্তির কাছে কেউ কথা বলার সাহস পাচ্ছেনা– সংবাদ সম্মেলনে অভিযোগ

কুমিল্লায় আওয়ামীলীগ নেতা আফজল খানের পেশি শক্তির কাছে কেউ কথা বলার সাহস পাচ্ছেনা– সংবাদ সম্মেলনে অভিযোগ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৬ ২০১৬, ০০:৫৭ | 660 বার পঠিত

-মর্ডান-হাই-স্কুল-সিটিভি-নিউজ-e1461588263731-597x275 কুমিল্লা প্রতিনিধি-

কুমিল্লায় আওয়ামীলীগ নেতা আফজল খানের পেশি শক্তির কাছে কেউ কথা বলার সাহস পাচ্ছেনা  বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছে মর্ডান হাই স্কুলের শিক্ষকরা। কুমিল্লা মর্ডান হাইস্কুলের শিক্ষকদের এমপিও বেতনের টাকা উত্তোলন ও অবৈধ প্রধান শিক্ষককের প্রত্যাহারের দাবীতে ব্যানার লাগিয়ে  সংবাদ সম্মেলন করেছে মর্ডান হাই স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ। আজ ২৫শে এপ্রিল সোমবার বিকেলে কুমিল্লার স্থানীয় একটি পার্টি সেন্টারে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনের  বক্তব্য রাখেন শিক্ষিকা কোহিনুর বেগম,শিক্ষক মোঃ মফিজুর রহমান,ও আবুল কাশেম। সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়,গত নভেম্বর মাস থেকে ৫মাস যাবৎ কুমিল্লা মর্ডান হাইস্কুলের ৩৫জন শিক্ষক শিক্ষিকার এমপিওভুক্ত টাকা উত্তোলনের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা উদ্যোগ নিচ্ছেনা। ফলে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাগণ অর্থনৈতিক দূরাবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন। অন্যদিকে বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষিকা হিসেবে দ্বায়িত্বরত নারগিস আফজল ২০১০সালে তার চাকুরীর বয়স অতিক্রম হওয়ার পরও সরকারী নিয়ম নীতি অমান্য করে এখন পর্যন্ত প্রধান শিক্ষিকা পদে বহাল থেকে বিদ্যালয়ের কোটিকোটি টাকা নামে বেনামে হাতিয়ে নিচ্ছেন। বিদ্যালয়টি জাতীয়করণ হয়ে যাবে মনে করে বিদ্যালয়টি এমপিও ভূক্ত না করার চক্রান্তে লিপ্ত রয়েছেন।

এতে এমপিও ভুক্ত শিক্ষককর্মচারীরা বেতন ও সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। বিদ্যালয়টিকে আফজল খান ফাউন্ডেশন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিদ্যালয়টির পরিচালনা কমিটির মেয়াদ শেষ হবে এবছর জুলাইমাসে। কিন্তু এরই মধ্যে ভূয়া ভোটার তালিকা করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে তারা। শিক্ষকরা জানান,বিদ্যালয়ের ব্যাপারে আওয়ামীলীগ নেতা আফজল খানের পেশি শক্তির কাছে কেউ কথা বলার সাহস পাচ্ছেনা। বেতন না পাওয়ার কারণে আজ থেকে শিক্ষক শিক্ষিাকারা ক্লাশ বর্জন শুরু করেছে। আগামীকাল ২৬শে এপ্রিল ঢাকায় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করা হবে। এছাড়া এই বিষয়ে ইতিমধ্যেই জেলা প্রশাসক,জেলা শিক্ষা অফিসার ও কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে। আগামী দুএকদিনের মধ্যে ঢাকায় শিক্ষা দফ্তরের মহাপরিচালক বরাবর অভিযোগ দাখিল করা হবে বলে তারা জানা্ন।  সাংবাদিক সম্মেলনে ১৫জন শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলো।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4168338আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET