৪ঠা আগস্ট, ২০২০ ইং, মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-

কাজিপুরে ২৮ বস্তা ভিজিডি’র চাল উদ্ধার!

মোহাম্মদ আশরাফুুল, কাজীপুর,সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৩ ২০২০, ২২:০৫ | 629 বার পঠিত

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নে ২৮ বস্তা ভিজিডির উন্নতমাণের পুষ্টি চাল উদ্ধার করেছে থানা পুলিশ। বাজারে যার মূল্য প্রায় ৪০ হাজার টাকা।
শুক্রবার গোপন সূত্রের ভিত্তিতে নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ গৌতম চন্দ্র মালী গুলের মোড় আমিনুল ইসলাম মন্ডলের চালের দোকানে অভিযান চালিয়ে সরকারি সিলমোহর যুক্ত ওই বস্তাগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায়। এসময় ওই দোকানের মালিককে আটক করতে পারেনি পুলিশ।
নাটুয়ারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান চান জানান, “এই ইউনিয়নে ভিজিডি কর্মসূচির আওতায় ১৯৮ টি কার্ড রয়েছে। এসব কার্ডের বিপরীতে এই চালের বস্তাগুলো বরাদ্দ ছিলো। কে এসব বিক্রি করলো তা তদন্ত করলেই বেরিয়ে আসবে।”
এদিকে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিয়নের অনেক ইউপি সদস্য গোপনীয়তা রক্ষা করে কার্ডগুলো তৈরি করেছেন যার ফলে প্রকৃত কার্ডধারী জানেনই না তিনি চাল পাবেন। আর এসব কার্ডের বিপরীতে বরাদ্দকৃত চালগুলো প্রায়ই কালোবাজারে বিক্রি করা হয়।
কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী এই ঘটনার সাথে সাথেই তাঁর সরকারি ফেসবুক পেজ (uno kazipur sirajganj) এ ওই ইউনিয়নে বরাদ্দকৃত ১৯৮টি কার্ডধারীর নাম ঠিকানা প্রকাশ করেছেন। ওই তালিকার কেউ চাল থেকে বঞ্চিত আছেন কিনা সেটি তাঁকে জানাতে অনুরোধ করেছেন।
তিনি এই প্রতিবেদককে জানান, “অভিযোগ রয়েছে অনেকের নামে কার্ড থাকলেও কার্ডধারী তা জানেন না। ফলে একটি চক্র এই চাল অবৈধভাবে আত্মসাৎ করছে যা দণ্ডনীয় অপরাধ। সত্য উদঘাটনের জন্য এই ইউনিয়নের ১৯৮ জনের তালিকা এখানে প্রকাশ করছি। ঘটনা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4001009আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET