৬ই জুন, ২০২০ ইং, শনিবার, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • করোনা এবং ক্ষুধা মোকাবেলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

করোনা এবং ক্ষুধা মোকাবেলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : এপ্রিল ২৬ ২০২০, ২০:৩৫ | 657 বার পঠিত

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, করোনা এবং ক্ষুধা মোকাবেলায় সবকিছু করছেন প্রধানমন্ত্রী। করোনা বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী যে সকল সাহসী পদক্ষেপ নিয়ে বাস্তবায়ন করছেন বিশ্বের অন্য কোন দেশ তা এখনও করতে পারেনি। প্রধানমন্ত্রী শুধুমাত্র কৃষি উপখাতের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা তহবিল গঠনের নির্দেশ দিয়েছেন। দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি মৎস্য চাষী, হাস-মুরগী ও পশুর খামারীদের মাত্র ৪% সুদে ঋণ দেওয়ার ব্যবস্থা করেছেন। এর ফলে এই খাতটি ক্ষতি কাটিয়ে উঠতে পারবে এবং আরও বিকশিত হবে।

মন্ত্রী আজ রবিবার পিরোজপুরের নাজিরপুরে তার ব্যক্তিগত তহবিল থেকে দ্বিতীয় পর্যায় ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ অনুষ্ঠান উদ্বোধনকালে এ কথা বলেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পিরোজপুর জেলা ও নাজিরপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, আমার মন্ত্রণালয় ডিম মাছ, দুধ, মুরগী এবং মাংস সরবরাহের চেইন ঠিক রাখতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এর ফলে একদিকে যেমন মানুষ পুষ্টিকর খাবার খেতে পারবে অন্যদিকে খামারিরা উপকৃত হবে।

তিনি বলেন, বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তলাবিহীন ঝুড়ির বদনাম ঘুচিয়ে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এই মুহুর্তে অসচ্ছল মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে মন্ত্রী এর আগে প্রথমধাপে পিরোজপুর-১ আসনের কর্মহীন হয়ে পড়া ১২ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। বর্তমানে রমজান উপলক্ষে দ্বিতীয় ধাপে আরও ১৫ হাজার পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

এছাড়া মন্ত্রী তার নির্বাচনী এলাকায় করোনা রোগীদের চিকিৎসার সুবিধার জন্য স্বাস্থ্য বিভাগের কাছে অ্যাম্বুলেন্সসহ ৫টি গাড়ির চাবি হস্তান্তর করেছেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3854008আজকের পাঠক সংখ্যা::
  • 13এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET