৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪১ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • উজিরপুরে আ’ লীগ নেতার বিরুদ্ধে বি এড ডিগ্রি অর্জন না করে বিএড স্কেল গ্রহণে অনিয়মের অভিযোগ

উজিরপুরে আ’ লীগ নেতার বিরুদ্ধে বি এড ডিগ্রি অর্জন না করে বিএড স্কেল গ্রহণে অনিয়মের অভিযোগ

খোকন হাওলাদার, গৌরনদী,বরিশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৩ ২০২০, ১৮:৪৪ | 643 বার পঠিত

বরিশালের উজিরপুর উপজেলার হারতা ইউনিয়ন আ’লীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস বি. এস. সি পাশ।চাকরির বয়স অনুযায়ী একটি টাইম স্কেল গ্রহন করেন।পরবর্তীতে কোন প্রকার উচ্চতর সনদ ব্যাতিত অসৎ উপায়ে আরো একটি বর্ধিত স্কেল নিয়ে আদ্যাবধি অতিরিক্ত টাকা ভোগ করিতেছে যা অত্র বিদ্যালেয়ের অঙ্গিকার নামায় উল্লেখিত রয়েছে।ঐ অঙ্গিকার নামা হারতা বালিকা বিদ্যালয় ক্রমিক নং ৩ (সুনীল কুমার বিশ্বাস,ব্যাংক হিসাব ৩৯৬৯) ক্রমিক নং ৪ (মোঃ ইব্রাহিম খলিল, ব্যাংক হিসাব ৩৯৭৭)ক্রমিক নং ৫ ( অর্চনা বিশ্বাস, ব্যাংক হিসাব ৫৬৩৬) একই পদ মর্যাদার সিনিয়র শিক্ষক  স্হান্তর যোগ্য টাকার পরিমান ২৩,৩২৪ প্রত্যেক সিনিয়র শিক্ষকের।
এমতাবস্থায় অর্চনা বিশ্বাস যে বিল উত্তোলোন করেন বি. এড পাশের সার্টিফিকেট দিয়ে সিনিয়র শিক্ষক হিসাবে।
সুনীল কুমার বিশ্বাস বি. এড ডিগ্রি অর্জন না করে সার্টিফিকেট না জমা দিয়েই অর্চনা বিশ্বাসের সমপরিমাণ বিল কিভাবে সুনীল কুমারের ব্যাংক হিসাবে আসে?এবং উচ্চতর সনদ ব্যাতীত অসৎ উপায়ে অতিরিক্ত সরকারি টাকা ভোগ করিতেছে জানামতে-যাহা সরকারি বিধিমালায় আছে কিনা?এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতী বিশ্বাসের কাছে লিখিত অভিযোগ করেন।
স্হানীয়  সচেতন নাগরিক হিসাবে কয়েকজন এ বিষয়ে বলেন- বাবু সুনীল কুমার বিশ্বাস বি.এড ডিগ্রী সনদ না দিয়ে কিভাবে সিনিয়র শিক্ষক অর্চনা বিশ্বাস এর সমপরিমান বিল উত্তোলন করেন যা ব্যাংক একাউন্টে সত্যতা মিলে এবং সরকারি টাকা আত্মসাৎ করে, পাশাপাশি সরকারি সকল  সযোগ সুবিধা ভোগ করেন।
 আরও  বলেন যে ২০০৩  সালে হারতা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হইয়া ক্ষমতার বলে অদ্যবধি বিদ্যালয়ে উচ্চতর সনদ না দিয়ে পাশাপাশি  বিদ্যালয়ে উপস্থিত ঠিক মত  থাকেন  না আ’লীগের দাপট দেখিয়ে  চলেন। সরকারি আইনানুযায়ী প্রশাসন কতৃক প্রোয়োজনীয় ব্যবস্তা গ্রহণ করার জন্য দাবি করছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) প্রণতী বিশ্বাস অভিযোগ টি আমলে নিয়ে বিষয় টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য উজিরপুর উপজেলা একাডেমিক সুপারভাইজারকে
নির্দেশ দেন।
একাডেমিক সুপারভাইজার, সুমন চৌধুরী জানান – হারতা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবু সুনীল কুমার বিশ্বাস বি. এড ডিগ্রি অর্জন না করে বি. এড স্কেল গ্রহনে অনিয়মের তদন্তে কার্যক্রম পরিচালনার জন্য প্রোয়োজনীয় কাগজপত্র / প্রমানপত্র সংশ্লিষ্টদের তদন্ত কাজে সহযোগিতার নোটিশ দেওয়া হয়।
সুৃমন চৌধুরী মুঠোফোনে  বলেন, সুনীল কুমার বিশ্বাস এর অনিয়মের কথা পূর্ব্য থেকেই তাকে জানানো হয়, যে তিনি বিদ্যালয়ে উপস্থিত থাকেন না তবে (বিষয় টি অভিযোগ এর কথা শুনে সাংবাদিক দের কাছে নিশ্চিত করেছে- সুমন চৌধুরী) ।
এ বিষয়ে তাকে হুশিয়ারি দেওয়া হয় যে আপনার নামে অভিযোগ যে কেউ করতে পারে, তারপরও তিনি সচেতন হয় নাই। এখন তার অভিযোগ পাওয়া গেছে – তদন্ত চলমান।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4006565আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET