২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

ইউএনও’র প্রচেষ্টায় কাজিপুরের সোনামুখী বাজারের জলাবদ্ধতার অবসান ঘটছে

মোহাম্মদ আশরাফুুল, কাজীপুর,সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৮ ২০২০, ২১:৪৯ | 727 বার পঠিত

অবশেষে ইউএনও নিজে সোনামুখী বাজারের পানি নিষ্কাশনের জন্যে কাজ শুরু করেছেন। শুক্রবার ২৮(ফেব্রুয়ারি) সকালে একশ মিটার দীর্ঘ ও এক মিটার প্রস্থ বিশিষ্ট একটি ড্রেনের নির্মাণ কাজের উদ্বোধন করেন।
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ইছামতি নদীর তীরে অবস্থিত বন্দরখ্যাত সোনামুখী হাট ও বাজারটি প্রায় তিনশ বছরের পুরনো। একসময় কোলকাতার জাহাজ এই বাজারে এসে ভিড়তো। অথচ সেই বাজারটি একটু বৃষ্টি হলেই কোমর সমান পানিতে তলিয়ে যায়। এমনকি ব্যবসায়ীদের দোকান ঘরে পানি ঢুকে পড়ে। নিষ্কাশনের সঠিক ব্যবস্থা না থাকায় দিনের পর দিন ভোগান্তির শিকার হচ্ছে দোকানী, পথচারী এবং হাটুরেরা।
স্থানীয়সূত্রে জানা গেছে, কাজিপুরের ঐতিহ্যবাহী সোনামুখী হাটের পানি নিষ্কাশনের জন্যে ছোট্ট একটি ড্রেন থাকলেও তা কোন কাজে আসেনি। অথচ প্রতি বছরেই ওই ড্রেন সংস্কারের নামে বরাদ্দ দেয়া হয়েছে।
সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, “গত বছর কাজিপুরের সাবেক উপজেলা নির্বাহী অফিসার নিজে এসে কাজ শুরুর জন্যে বাজারের রাস্তার ইটা তুলে ফেলার নির্দেশ দেন। কিন্তু বর্ষা মৌসুমে সেই ড্রেন আর নির্মাণ করা হয়নি।”
সোনামুখী বাজারের দোকানী ও ইউপি সদস্য ফরিদুল ইসলাম বাবু জানান, “বর্তমান ইউএনও স্যার বাজারের অবৈধ জমি দখলমুক্ত করে ড্রেনের কাজ শুরু করেছেন। আশা করি আমাদের দীর্ঘদিনের দুরবস্থার অবসান হবে।”
কাাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, “সাবেক মাননীয় মন্ত্রি নাসিম এমপি’র নির্দেশনায় সোনামুখী হাটের মেরামতের নামে রাখা অর্থ থেকে কাজটি শুরু করেছি। আশা করছি এতে করে পথচারী, বাজারের ব্যবসায়ী এবং সাধারণ জনগণ বর্ষায় আর বাজারে এসে দুর্ভোগ পোহাবে না।” ড্রেনটির রক্ষণাবেক্ষণের জন্য ব্যবসায়ীদের দৃষ্টি রাখার আহ্বান জানান এই উপজেলা নির্বাহী।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4103987আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET