২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

আসলাম চৌধুরীর জন্য ‘দিল্লি থেকে ফোন’

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২৪ ২০১৬, ০১:৩০ | 643 বার পঠিত

বিএনপি নেতা আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদ না করতে দিল্লি থেকে ফোন এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আসলামকে গ্রেপ্তার করে সাত দিনের রিমান্ডে নেয়ার পরে ভারতের ইশারায় তাকে কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। দিল্লি থেকে ফোন আসার কারণে সরকার তার বিরুদ্ধে কোনো কিছু করতে পারছেন না।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ডেমোক্রেটিক মুভমেন্ট’ আয়োজিত প্রবীণ সাংবাদিক ও খ্যাতিমান বুদ্ধিজীবী সাদেক খানের এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

ভারতে সরকারি দলের এক সংগঠনের অনুষ্ঠানে এক ইসরাইলি রাজনীতিকের সঙ্গে বৈঠকের পর সম্প্রতি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনে গ্রেপ্তার করা হয় আসলাম চৌধুরীকে।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, ক্ষমতার লোভে বিএনপি ইসরাইলের সঙ্গে হাত মিলিয়েছে। তবে বিএনপি এ অভিযোগ নাকচ করে দিয়েছে।

গয়েশ্বর বলেন, আমরা বন্ধুত্ব চাই দাসত্ব নয়। রাষ্ট্রীয় মযাদায় বন্ধুত্ব চাই। ভারতের কথা মত আমাদের দেশ চললে আমি বলবো ‘উই আর আনফিট’।

তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত এ দেশ সুষ্ঠু গণতন্ত্র প্রশস্ত না হবে ততক্ষণ পর্যন্ত বিচ্ছিন্ন ঘটনা ঘটবে। আর আমাদের দেশ যদি অন্যের কথায় চলে তাহলে দেশে গণতন্ত্র ফিরবে না।

তিনি আরো বলেন, শক্তির জোরে বেশি দিন ক্ষমতা ধরে রাখা যায় না।

গয়েশ্বর বলেন, আজকে অনেকে বর্তমান ক্ষমতাসীনদেরকে হিমালয়ের পাথর মনে করে যে এ শক্তিকে কখনো সরানো যাবে না। আমি কখনো বিশ্বাস করি না। আমরা যদি একত্র হয়ে সংগঠিত হতে পারি তাহলে বর্তমান ক্ষমতাসীনদের বুলেট, গুলি কোনো বাধাই আমাদের আটকে রাখতে পারবে না।

সম্পতি বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকা লুটের ঘটনায় তিনি বলেন, ব্যাংকের গচ্ছিত টাকা লুটের ব্যপারে সরকার চুপ। সরকার চোপা দিয়ে সবকিছু চাপা দেয়ার চেষ্টা করছে। তবে বলা যায় না কে কোন জালে ধরা পড়েন।

স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা ব্যারিস্টার পারভেজ আহমেদ, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মোহাম্মদ রহমতউল্লাহ ও সাবেক ছাত্রনেতা শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4157886আজকের পাঠক সংখ্যা::
  • 18এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET