৬ই জুলাই, ২০২০ ইং, সোমবার, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-

আগৈলঝাড়ায় যৌতুক ও নারী নির্যাতনে মুক্তি রানীর মৃত্যু !!

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : মে ২৬ ২০২০, ১৫:৩৩ | 667 বার পঠিত

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের থানেশ্বরকাঠী গ্রামের সুমল বৈদ্য’র মেয়ে মুক্তি রানী বৈদ্য (১৯) মাস দশেক আগে ভালোবেসে পরিবারের অসম্মতিতে বিয়ে করেন একই উপজেলার পার্শ্ববর্তী রত্নপুর গ্রামের খোকন সমদ্দারের ছেলে মিথুন সমাদ্দারকে।
পরবর্তীতে মেয়ের বাবা সামাজিকভাবে ছেলের অভিভাবকদের উপস্থিতিতে মেয়েকে ছেলের হাতে তুলে দেন এবং বিয়ের পর থেকেই মুক্তি রানী শ্বশুরবাড়ি অবস্থান করে আসছিলেন। মেয়ের বাবা সামাজিক ও আর্থিকভাবে দুর্বল হওয়ার কারনে ছেলের বাবা মুক্তি বৈদ্যকে পুত্রবধূ হিসেবে মেনে নিতে পারেননি এবং প্রায়শই মানসিকভাবে নির্যাতন করতেন।
এমনকি যৌতুকের জন্য শারীরিক নির্যাতন করতেও দ্বিধা করেনি ছেলে ও তার পরিবার। ছেলের পরিবার মেয়ের বাবার কাছে তিনলক্ষ টাকা যৌতুক দাবী করে। মেয়ের দিনমজুর বাবা তার আর্থিক সীমাবন্ধতার কথা জানিয়ে এত টাকা দিতে অপারগতা প্রকাশ করেন।
এতে করে যৌতুকলোভী ছেলে ও তার পরিবার কর্তৃক মুক্তির উপর শারীরিক নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায়। ধারাবাহিক নির্যাতনের একপর্যায়ে গত সোমবার (২৫ মে) দিবাগত রাত আনুমানিক ৮ টার দিকে মুক্তি রানী মৃত্যুর কোলে ঢলে পড়েন।
খবর পেয়ে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে ছুটে যান এবং লাশের ময়নাতদন্ত করার জন্য এস আই শাজাহান ও এস আই আব্বাস রাত দুইটার দিকে মুক্তি বৈদ্যর মৃতদেহ আগৈলঝাড়া থানায় নিয়ে আসে।
মৃত্যুর ঘটনার সাথে সম্পৃক্ততার সন্দেহে মুক্তির স্বামী মিথুন সমাদ্দার (২২), শ্বশুর খোকন সমাদ্দার (৪৫) ও শাশুড়ি রীনা সমাদ্দারকে গ্রেফতার করে প্রশাসন থানা হেফাজতে নিয়ে আসে। ময়নাতদন্ত করার জন্য আজ মঙ্গলবার( ২৬ মে ) সকালে মৃতদেহ শের-ই-বাংলা মেডিকেল কলেজে প্রেরণ করা হয়।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3939729আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET